Site icon The News Nest

WB By-Election 2021: খড়দহে প্রয়াত তৃণমূল নেতার ছবি ব্যবহার করে প্রচার, বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এফআইআর

kajal scaled

কিছুদিন আগে খড়দহে প্রয়াত নেতা কাজল সিনহার বাড়িতে গিয়ে তাঁর ছবিতে মাল্যদান করে আসেন বিজেপি প্রার্থী জয় সাহা। সম্প্রতি সেই বিজেপি প্রার্থীর বিরুদ্ধেই থানায় এফআইআর করেছেন কাজল সিনহার স্ত্রী।

বুধবার লক্ষ্মীপুজোর দিন খড়দহের প্রয়াত তৃণমূল বিধায়ক কাজল সিনহার  ছবি দিয়ে ভোটের প্রচার সংক্রান্ত একটি পোস্ট করেন বিজেপি প্রার্থী জয় সাহা। ওই পোস্টে তিনি লেখেন, ‘প্রয়াত বিধায়ক শ্রী কাজল সিংহকে আমি আমার অন্তরের অন্তরস্থল থেকে জানাই প্রণাম। আমি এমন এক রাজনৈতিক পরিবেশে বিশ্বাস করি যেখানে সব রাজনৈতিক দল ভোটের ময়দানে লড়াই করবে, তার পর মানুষের জন্য একসঙ্গে কাজ করবে।’

ঘটনাটি জানাজানি হতেই শোরগোল শুরু হয় স্থানীয় তৃণমূল নেতৃত্বের মধ্যে। বিজেপি প্রার্থীর এমন পোস্টের কথা জানতে পারেন কাজলবাবুর স্ত্রী নন্দিতা সিনহারও। বৃহস্পতিবার সকালেই তিনি খড়দহ থানায় বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। আনন্দবাজার অনলাইনকে নন্দিতা বলেছেন, ‘‘এটা বিজেপি প্রার্থীর নোংরামি ছাড়া কিছুই নয়। বিজেপি দল তো এই ধরনের নোংরামি করে এসেছে। এখন আর নরেন্দ্র মোদীর নামে ভোট পাওয়া যাবে না। তাই আমার স্বামীর ছবি ব্যবহার করে খড়দহে ভোট পেতে চাইছে।’’

তাঁর অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় কাজল সিনহার ছবিতে মাল্যদানের ছবি পোস্ট করে প্রচার চালাচ্ছেন জয়। এতে তাঁর ভাবমূর্তি যেমন নষ্ট হচ্ছে, তেমনি দলের ভাবমূর্তিও সমানভাবে নষ্ট হচ্ছে। একইসঙ্গে তাঁর অভিযোগ, সেদিন যখন বিজেপি প্রার্থী তাঁর বাড়ি এসেছিলেন, তখন বিনা অনুমতিতেই তাঁর বাড়ি প্রবেশ করেন ও তাঁর ছবিতে মাল্যদান করে যান।

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি গোটা ঘটনার নিন্দা করে জানান, ‘‌কাজল সিনহার ছবি নিয়ে প্রচার করছে বিজেপি। এটা নিম্নমানের রাজনীতি করা হচ্ছে। কাজল সিনহার পরিবার আসলে তৃণমূলের। ওর স্ত্রী আজ অভিযোগ করেছে। আসলে হালে পানি না পেয়ে এই সব করে বেড়াচ্ছে।’‌ উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে এই খড়দহ কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন কাজল সিনহা। এরপর বিজেপি প্রার্থী শীলভদ্র দত্তকে পরাজিত করে জয়ী হন তিনি। কিন্তু তাঁর বিধায়ক পদে শপথ নেওয়া হয়নি।

উল্লেখ্য, আগামী ৩০ অক্টোবর খড়দহে উপনির্বাচন। তাঁর আগে তৃণমূল ও বিজেপি দুই শিবিরেই প্রচার তুঙ্গে উঠেছে।

Exit mobile version