will arjun singh resign from mp post

Arjun Singh: তৃণমূলে ফিরেই বিজেপিকে তোপ অর্জুনের, MP পদ ছাড়বেন কী?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সময়ের হিসেবে ৩ বছর ২ মাস ৮ দিন। তারই মধ্যে বহু ফাঁকফোকর চোখে পড়েছে। উপলব্ধি হয়েছে, এই দলে থেকে মানুষের কাজ করা যায় না। কারণ, এই দল শুধু ফেসবুকের সংগঠন। কিন্তু মানুষের কাজটা করতে হয় মাঠে নেমে। যাঁরা বরাবর সেভাবে সংগঠনের কাজ করেছেন, তাঁরা কখনও কাজের যথাযথ সুযোগ পায়নি। বঙ্গ বিজেপি শুধুই এয়ার কন্ডিশন ঘরে বসে রাজনীতি করে। বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলে ফিরে এভাবেই সাংবাদিক সম্মেলনে নিজের সদ্য প্রাক্তন শিবিরের সমালোচনায় মুখর হলেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। সেইসঙ্গে দলবদলের কারণও ব্যাখ্যা করলেন। স্বীকার করলেন, ”ভুল বোঝাবুঝিতে দল ছেড়েছিলাম। ঘরের ছেলে ঘরে ফিরে এলাম।”

বাবুল তৃণমূলে আসার আগেই সাংসদ পদ থেকে ইস্তফার চিঠি পাঠিয়ে দিয়েছিলেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে। এদিন তৃণমূলে যোগ দিয়ে অর্জুন স্পষ্ট করে দিলেন, তিনি এখনই ব্যারাকপুরের সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছেন না। এদিন সাংবাদিকরা স্বাভাবিক ভাবেই অর্জুনকে প্রশ্ন করেছিলেন, কবে সাংসদ পদ ছাড়ছেন? জবাবে তিনি বলেন, ‘তৃণমূলের টিকিটে জেতা এমন দু’জন সাংসদ আছেন, যাঁরা বিজেপির সঙ্গে সারাক্ষণ রয়েছেন। ওঁরা যেদিন সাংসদ পদ ছেড়ে দেবেন, তার এক ঘণ্টার মধ্যে আমিও ছেড়ে দেব। আমার একঘণ্টা লাগবে না। রিজাইন করে ইলেকশনে যাওয়ার জন্য আমি তৈরি আছি। আমি বর্তমানে যে দলে আছি, সেই দল যে সিদ্ধান্ত দেবে তা মেনে চলতে আমার এক সেকেন্ড লাগবে না।’

আরও পড়ুন: দরকার হলে গ্রেফতার করতে পারবে CBI, পার্থর রক্ষাকবচের আবেদন খারিজ হাইকোর্টে

বুঝতে অসুবিধা হয়নি, ইঙ্গিত কাদের দিকে। কাঁথি এবং তমলুকে তৃণমূলের টিকিটে জেতা দুই সাংসদ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী অনেক দিন হল, কালীঘাটের সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন। গেরুয়া শিবিরের সঙ্গে তাঁদের সখ্য সর্বজনবিদিত। একুশের ভোটের আগে পূর্ব মেদিনীপুরে অমিত শাহর একটি সভায় পদ্মশিবিরের মঞ্চে সটান হাজির হয়েছিলেন শিশিরবাবু। দিব্যেন্দু সরাসরি গেরুয়া শিবিরের মঞ্চে না গেলেও, কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে যোগাযোগ রাখা, প্রধানমন্ত্রী হলদিয়ায় এলে তাঁর অনুষ্ঠানের ব্যবস্থাপনা করে দেওয়া– এসব করেছেন।

অর্জুন এদিন সেটাকেই নিশানা করতে চেয়েছেন। বোঝাতে চেয়েছেন, ওঁরা যদি তৃণমূলের টিকিটে জিতে বিজেপির সঙ্গে গা লাগিয়ে থাকতে পারেন, তাহলে আমিই বা বিজেপির টিকিটে জিতে তৃণমূলে ফিরতে পারব না কেন। ওঁরা যদি সাংসদ পদ না ছাড়েন, তাহলে আমাকেই বা ছাড়তে হবে কেন।

আরও পড়ুন: Arjun Singh: অভিষেকের হাত ধরে তৃণমূলে অর্জুন, সোশ্যাল মিডিয়ায় পোস্ট নতুন ছবি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest