Will the heat increase? Despite the monsoon, there is a shortage of rain in South Bengal including Kolkata

Weather Today: বাড়বে ভ্যাপসা গরম? বর্ষা এলেও বৃষ্টির ঘাটতি কলকাতা সহ দক্ষিণবঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবার সকাল থেকেই চড়া রোদ দক্ষিণবঙ্গে। সপ্তাহের শুরুতে গলদঘর্ম অবস্থা কলকাতাতেও। জুলাইয়ের আগে দক্ষিণবঙ্গে নতুন করে বৃষ্টির (Monsoon) বাড়বাড়ন্ত দেখা দেবে না। বরং ভাসা মেঘেই দক্ষিণে বৃষ্টি হবে তবে তাও বিক্ষিপ্তভাবে। অন্যদিকে উত্তরবঙ্গে জুনেই অতিরিক্ত বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর (Weather)।

হাওয়া অফিসের মতে, দক্ষিণবঙ্গে দেরিতে ঢুকেছে বর্ষা। তাই বৃষ্টির ঘাটতি রয়েছে জুন মাসে। কলকাতায় বৃষ্টির ঘাটতি ৬৪ শতাংশ। দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে ৪০ শতাংশ। উত্তরবঙ্গে বৃষ্টি বেশি হয়েছে সেই তুলনায়। উত্তরবঙ্গ ও সিকিমে অতিরিক্ত বৃষ্টি হয়েছে প্রায় ৪৯ শতাংশ।

আরও পড়ুন: Darjeeling-Kalimpong: রাতভর বৃষ্টিতে ধস, ব্যাপক যানজট দার্জিলিং-কালিম্পঙে

হাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণে। উত্তরবঙ্গে আরও বাড়বে বৃষ্টি।কলকাতায় দিনভর থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৭১ শতাংশ। শহরের সর্বোচ্চ থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার কলকাতায় মোট বৃষ্টি হয়েছে ১৪.২ মিলিমিটার।

এদিকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা এখনও জারি রয়েছে। মঙ্গল ও বুধবার উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কোচবিহার এবং আলিপুরদুয়ারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: Digha: জালে মানুষ সমান তেলিয়া ভোলা! বিক্রি হল ১৩ লাখ টাকায়

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest