Winter Is Arriving In Kolkata MET Department Predicts Rain In Coastal Areas Of Bengal In Next Week

Weather Update: পারদ নামল কুড়ির ঘরে, শীতের শিরশিরানির মাঝেই বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ধীরে ধীরে বদলাচ্ছে আবহাওয়া। ভোর ও রাতে অনুভূত হচ্ছে শীতের আমেজ। এর মাঝেই ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি। তবে এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা কম। যদিও এর প্রভাবে রাজ্যের উপকূলবর্তী জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার ফের ২০-ঘরে নামল কলকাতার পারদ। সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ১ডিগ্রি কম। জেলায় জেলায় শীতের আমেজ। আগামী কয়েকদিন ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। আগামী সপ্তাহে শেষের দিকে জেলায় জেলায় শীতের আমেজ বাড়বে।

আলিপুর আবহাওয়া দফতর: আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টি হবে না। সব জেলার (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এনং নদিয়া) আবহাওয়া শুষ্ক থাকবে। মূলত পরিষ্কার থাকবে আকাশ। কখনও কখনও মেঘলা হতে পারে।

শুক্রবার সকালে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী পাঁচদিন উত্তরবঙ্গের (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা) আবহাওয়াও মূলত শুষ্ক থাকবে। শুধুমাত্র মঙ্গলবার (৮ নভেম্বর) উত্তরবঙ্গের তিনটি জেলায় (দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ার) একেবারে হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: I-Phone: আড়ি পাতা এড়াতে শীর্ষ আমলাদের আইফোন ব্যবহারের পরামর্শ মুখ্যমন্ত্রীর

অন্যদিকে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের দক্ষিণ-পশ্চিম দিকে দক্ষিণ বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হবে আগামী সপ্তাহে। এই ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে দক্ষিণ মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি করতে পারে। নিম্নচাপটি অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের স্থলভাগে প্রবেশ করতে পারে। তবে এই নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ের আশঙ্কা কম বলে মনে করছেন আবহাওয়াবিদরা। রাজ্যে সরাসরি প্রভাব না পড়লেও মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা থাকবে। আগামী সপ্তাহের শেষের দিকে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিস জানিয়েছে।

আপাতত কলকাতায় আংশিক মেঘলা আকাশ। সকালের দিকে হালকা কুয়াশা বা শিশির পড়তে পারে। জলীয়বাষ্প কমবে, শুষ্ক আবহাওয়া তৈরি হবে। সকালে ও সন্ধেয় মনোরম থাকবে পরিবেশ।

আরও পড়ুন: ‘‌কলকাতা হাইকোর্টে ভূত রয়েছে’, জানালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়‌

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest