down duttapukur local faces big problem after north bengal train accident

ভাঙা ফিসপ্লেট! সাত সকালেই অল্পের জন্য রক্ষা পেল দত্তপুকুর লোকাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরবঙ্গের ভয়ংকর ট্রেন দুর্ঘটনার রেশ এখনও টাটকা। শুধু মৃত্যু বা আহত সংখ্যায় নয়, দুর্ঘটনার অভিঘাতও ছিল বড়। এরই মধ্যে এবার বড়সড় দুর্ঘটনা এড়াল ডাউন দত্তপুকুর লোকাল। রবিবার ভোরে ঘটনাটি ঘটেছে বামনগাছি ও বারাসাত স্টেশনের মাঝে। রেল সূত্রে খবর, এদিনও ওই ঘটনায় মারাত্মক দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিলই।

জানা গিয়েছে, শিয়ালদহ বনগাঁ শাখার ডাউন দত্তপুকুর লোকালটি আজ ভোর সাড়ে পাঁচটা নাগাদ বামনগাছি ছেড়ে বারাসাতের দিকে এগোতে শুরু করার কিছুক্ষণ পরেই বিকট আওয়াজ করে আচমকা ব্রেক কষে। দেখা যায়, লাইনের ফিশপ্লেট ভাঙা। চালকের তত্পরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি।

আরও পড়ুন: Bikaner Express : মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রেলের, শুক্রবার ঘটনাস্থলে অশ্বিনী বৈষ্ণব

এদিকে ফিশপ্লেট ভাঙা থাকার খবর রেলের ঊর্ধ্বতন কর্তাদের কাছে পৌঁছাতেই এই লাইনে ট্রেন চলাচল বন্ধ করা হয়। প্রায় ৪০ মিনিট এই লাইনে ট্রেন চলাচল বন্ধ রেখে ফিশপ্লেট মেরামতির কাজ চলে। আদতে রেল লাইনের দুটি ইস্পাতে পাতকে জুড়ে রাখে এই ফিশপ্লেট। ফিশপ্লেট ভাঙা থাকলে তার উপর দিয়ে ট্রেন গেলে পুরো ট্রেনটি নিয়ন্ত্রণ হারিয়ে বেলাইন হতে পারত বলে আশঙ্কা। এরপর ফের ট্রেন চলাচল শুরু হয়। যদিও এর জেরে শিয়ালদহ-বনগাঁ লাইনে ট্রেন কিছুটা দেরিতে চলে সকালের দিকে।

প্রসঙ্গত, ওই সময় ডাউন ওই ট্রেনে যাত্রীও ছিলেন প্রচুর। তাঁদের মধ্যেও আতঙ্ক তৈরি হয়েছিল। তবে, তেমন কোনও সমস্যার মুখে পড়তে হয়নি তাঁদের।

আরও পড়ুন: বঞ্চিত বাংলা! কেন্দ্রের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে বাদ রাজ্যের ‘নেতাজি’ থিমের ট্যাবলো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest