Site icon The News Nest

এসে গেল হোয়াটসঅ্যাপের ‘ডার্ক মোড’, জেনে নিন কী ভাবে পাবেন এই নতুন থিম

WhatsApp dark mode official

ওয়েব ডেস্ক: দীর্ঘ অপেক্ষার পর হোয়াটসঅ্যাপে এল ডার্ক মোড। বিশ্বব্যাপী প্রত্যেক অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপে পাওয়া যাবে অপশন। মঙ্গলবার রাতে বহুচর্চিত ডার্ক মোড লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। সুতরাং হোয়াটসঅ্যাপ আপডেট করলেই মিলবে এই জনপ্রিয় ফিচার। বুধবার সকালের মধ্যে বহু ইউজারের ফোনে হোয়াটসঅ্যাপ আপডেট মাধ্যমে চলে এসেছে ডার্ক মোড।

বিশ্ব জুড়ে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা নেহাত কম নয়। তাই সবার পক্ষে খুব তাড়াতাড়ি এই থিম পৌঁছে যাওয়া অতটা সহজ নয়। তাই যদি এখনই ফোনে এই নতুন থিম আপডেটের কোনও অপশন না দেখায়, চিন্তা করবেন না। যাঁরা অ্যান্ড্রয়েড ১০ কিংবা অপারেটিং সিস্টেম ১৩ ব্যবহার করেন, তাঁদের জন্য ফোনের সিস্টেম সেটিংসে থাকবে এই অপশন। সেখান থেকেই এই থিম ব্যবহার করতে পারবেন।তবে যাঁরা অ্যান্ড্রয়েড ও অপারেটিং সিস্টেমের সবথেকে নতুন ভার্সন ব্যবহার করেন, তাঁদের ক্ষেত্রে ম্যানুয়ালি কিছু সেট করার দরকার নেই। তাঁদের ফোনে এমনিতেই এই সুবিধা চলে আসবে।

কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করবেন হোয়াটসঅ্যাপ ডার্ক মোড?

গুগল প্লে স্টোরে গিয়ে প্রথমেই হোয়াটসঅ্যাপ কে আপডেট করুন। আপডেট অপশন না এলে, কিছু সময়ের জন্য অপেক্ষা করতে হবে।

অ্যান্ড্রয়েড টেন এর হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে ডিসপ্লে ব্রাইটনেস অপশনে ক্লিক করুন। সেখানেই আপনি ডার্ক মোড অপশনটি দেখতে পাবেন।

এখনো যারা অ্যান্ড্রয়েড নয় ব্যবহার করছেন, তাদের প্রথম হোয়াটসঅ্যাপ সেটিংস এ যেতে হবে এরপর চ্যাট ক্লিক করতে হবে, এরপর থিম অপশনে গিয়ে ডার্ক মোড অপশন সিলেক্ট করতে হবে।

আরও পড়ুন: ১২ই মার্চ ভারতে লঞ্চ হতে চলেছে Redmi Note 9 এবং Redmi Note 9 Pro, দাম থাকবে মধ্যবিত্তের নাগালেই

কিভাবে আইফোনে হোয়াটসঅ্যাপ ডার্ক মোড ব্যবহার করবেন?

আই ও এস ১৩ ব্যবহারকারীরা সদ্য হোয়াটসঅ্যাপ আপডেট পাবেন। অ্যাপ স্টোরে গিয়ে সর্বশেষ আপডেট করার পর, ফোন সেটিংসে গিয়ে ডিসপ্লে ব্রাইটনেস অপশনে ডার্ক মোড ট্যাপ করুন।

হোয়াটসঅ্যাপ ডার্ক মোড ব্যবহারের সুফল:

ডার্ক মোড ব্যবহার করলে চোখের আরাম হবে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে বহু ইউজার ডার্ক মোড আনার জন্য অনুরোধ করেছিল। ডার্ক মোড ফোনের ব্যাটারি বাঁচায়। ডার্ক মোড লঞ্চ হওয়ার আগে বহুবার পরীক্ষা করে দেখা হয়েছে, ডিসপ্লে সাদা থাকাকালীন চোখে ব্যথা ও চোখের বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। যা ডার্ক মোড এ ক্ষেত্রে তার সম্ভাবনা অনেক কম। দিনের বেলায় স্ক্রিনের ব্রাইটনেস কম রেখে অতি সহজে কাজ করা যাবে।

Exit mobile version