Site icon The News Nest

আজীবনের জন্য Mute করতে পারবেন হোয়াটসঅ্যাপ চ্যাট, জেনে নিন নিয়ম

Whatsapp Logo Pixabay 1200

হোয়াটসঅ্যাপের নোটিফিকেশনের জ্বালায় প্রাণ ঝালা-পালা। এর থেকে কী স্থায়ী পরিত্রান নেই? জানতে চাইছিলেন সকলেই। এই নোটিফিকেশন যাতে চিরদিনের জন্য বন্ধ করা যায় অনেক দিন ধরেই দাবি ছিল জনতার।

সেই দাবিকে মান্যতা দিয়ে এবার আজীবনের জন্য চ্যাট মিউট করার সুবিধা নিয়ে এল জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। আইওএস ও অ্যান্ড্রয়েড, দুটি সংস্করণেই এই সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ।

এদিন টুইটারে Always Mute ফিচারটি সবার জন্য আনার কথা জানাল হোয়াটসঅ্যাপ। এর আগে অনির্দিষ্ট কালের জন্য কোনও গ্রুপ বা ব্যক্তিকে মিউট করার সুযোগ ছিল না। সর্বোচ্চ এক বছরের জন্য করা যেত। কিন্তু এবার শান্তিতে আজীবনের জন্য শান্ত করে দিতে পারবেন কোনও গ্রুপকে যেটা আপনি ছাড়তে পারছেন না কিন্তু সেই চ্যাট পড়ারও কোনও ইচ্ছে নেই আপনার।

আরও পড়ুন : IPL 2020 : নিয়মরক্ষার ম্যাচে মুম্বইয়ের মুখোমুখি চেন্নাই! প্লে অফে কি আদৌ খেলবে সিএসকে? জেনে নিন সব হিসেবনিকেশ

অ্যান্ড্রয়েডে অলওয়েজ মিউট অপশনের জন্য যেই চ্যাটকে আপনি মিউট করতে চান, সেটায় যান। তারপর ডান হাতে ওপরে যে তিনটি বোতাম আছে, সেখানে গিয়ে Mute Notifications- অপশনটিতে ক্লিক করুন। তারপর আপনি তিনটি অপশন পাবেন। সেখানে আপনি Always Mute অপশনটি বেছে নিতে পারেন। প্রায় একই পদ্ধতি ব্যবহার করতে পারবেন আইফোন যাদের আছে।

তবে অ্যান্ড্রয়েড সংস্করণে একটি মজার বিষয় আছে। এখানে আপনি চাইলে মিউট করার পরেও Show Notifications বিকল্পটি বাছতে পারেন। তাহলে পপ আপ নোটিফিকেশন না এলেও ফোনের প্রধান নোটিফিকেশন প্যানেলের ড্রপ ডাউনে সেটি আসবে। ফলে কোনও রকমের গুরুত্বপূর্ণ কিছু হলে আপনার চোখে পড়বে। তবে আইওএসের ক্ষেত্রে এই সুযোগ নেই।

আরও পড়ুন : সামনে বিহার ভোট, পাকিস্তানের সর্বনাশ দেখাতে ব্যস্ত ‘সেই মিডিয়ারা’! মস্করা টুইটারে

 

Exit mobile version