আজ ফোকাস-এ

টাকার মাধ্যমেও ছড়াতে পারে করোনা! সুরক্ষিত থাকতে ডিজিটাল লেনদেনের পরামর্শ WHO-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: টাকার মাধ্যমেও ছড়াতে পারে করোনা ভাইরাস! নগদ লেনদেনের মাধ্যমে থাবা বসাতে পারে মারণ ভাইরাস। এবার নগদের বদলে ডিজিটাল লেনদেনের উপর জোর দেওয়ার পরামর্শ দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO। চিনে বেশ কয়েকটি ঘটনা থেকে তথ্যপ্রমাণ পেয়েই এমন পদক্ষেপের কথা জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

আরও পড়ুন: করোনা ভাইরাস কী এবং কীভাবে ছড়ায়? জেনে নিন প্রতিরোধের বিস্তারিত উপায়

বর্তমানে সারা বিশ্বে করোনাভাইরাস মহামারীর আকার ধারন করেছে। চিন-সহ সারা বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ছাড়িয়েছে। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৯১,০০০ মানুষ। এখনও পর্যন্ত এই ভাইরাসের কোনও ওষুধ বা প্রতিষেধক আবিষ্কার হয়নি। এই ভাইরাসের কবল থেকে বাঁচতে নানা রকম সাবধানতার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞ চিকিত্সকরা।WHO-এর পক্ষ থেকে জানানো হয়েছে, নগদ আর্থিক লেনদেনের ফলেও ছড়াতে পারে করোনাভাইরাস। তাই এই ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে ডিজিটাল লেনদেনের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। WHO-এর পক্ষ থেকে জানানো হয়েছে, এর ফলে কিছুটা হলেও ঠেকানো সম্ভব হবে এই মারণ ভাইরাসের বিস্তার।

আরও পড়ুন: করোনাভাইরাস: জেনে নিন মাস্ক ব্যবহারের সঠিক নিয়ম

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, নগদ আর্থিক লেনদেনের ফলে হাতা হাতে দ্রুত ছড়িয়ে পড়তে পারে এই ভাইরাস। তাই ডিজিটাল এই লেনদেনের পরামর্শ। WHO-এর পরামর্শের পরেই ব্যাঙ্ক অব ইংল্যান্ড এই পরামর্শ পালন করার আর্জি জানিয়েছেন তার গ্রাহকদের কাছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest