Site icon The News Nest

কাশী ও মথুরার মন্দির চত্বর থেকেও মসজিদ মুক্ত করার ডাক আখাড়া পরিষদের!

kashi masjid

অযোধ্যায় গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রামন্দিরের ভূমিপুজোর পর গেরুয়া ব্রিগেড আওয়াজ তুলেছিল, এবার লক্ষ্য কাশী ও মথুরা। এবার সেই লক্ষ্যে এগিয়ে চলল সাধু-সন্তদের নিয়ে গঠিত সংগঠন অখিল ভারতীয় আখাড়া পরিষদ। তারা ঘোষণা করেছে, এবার বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির ও মথুরার কৃষ্ণ জন্মভূমি থেকে মসজিদ মুক্ত করতে প্রচার কর্মসূচি শুরু করা হবে।

এ ব্যাপারে সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, সোমবার প্রয়াগরাজে (এলাহাবাদে) আখাড়া পরিষদের এক মিটিং অনুষ্ঠিত হয়। ওই মিটিংয়ে একটা রেজলিউশন পাস করা হয়েছে এ ব্যাপারে। তাতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, প্রথমে বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির ও মথুরার কৃষ্ণ জন্মভূমি থেকে মসজিদ মুক্ত করার জন্য আলোচনার ডাক দেওয়া হবে। তাতে কাজ না হলে সন্তরা আইনগতভাবে ব্যবস্থা নেবেন।

আরও পড়ুন : অন্তঃসত্ত্বার পেটে লাথি, নষ্ট গর্ভস্থ ভ্রূণ, অভিযুক্ত বর্ধমানের তৃণমূল নেতা ও তাঁর স্ত্রী

তবে আখাড়া পরিষদ বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির ও মথুরার কৃষ্ণ জন্মভূমি মুক্ত করার প্রচার কর্মসূচিতে বিশ্ব হিন্দু পরিষদ ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সহযোগিতা প্রার্থনা করেছে। তবে, এই প্রচার কর্মসূচি তাদের দ্বিতীয় পদক্ষেপ। কারণ, গত মাসে আখাড়া পরিষদের প্রধান নরেন্দ্র গিরি সতর্ক করে বলেছিলেন, মুসলিমদেরকে বারাণসীর জ্ঞানবাপী মসজিদ ও মথুরার ঈদগাহ হস্তান্তর করতে হবে।

শুধু আখাড়া পরিষদ নয়, গেরুয়া সংগঠন আরএসএসও একই ডাক দিয়েছিল। এমনকী কর্নাটকের মন্ত্রী তে এস ঈশ্বরাপ্পা বলেছিলেন, যদি আজ নয়, আগামীকাল মথুরা ও কাশী মন্দিরকে আরও প্রশস্ত করতে হবে। গ্র‌্যান্ড মন্দির গড়া হবে সেখানে।

আরও পড়ুন : কঙ্গনাকে ওয়াই প্লাস নিরাপত্তা কেন, কেন্দ্রকে নিশানা মহুয়ার

 

Exit mobile version