এবার করোনার বলি হাওড়ার মহিলা, রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৩

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মারা গেলেন আরও একজন। সোমবার রাতে হাওড়া হাসপাতালে মৃত্যু হয় এক মহিলার। জানা গেছে,জেনারেল ওয়ার্ডে অন্য রোগীদের সঙ্গেই রাখা হয়েছিল তাঁকে। এই নিয়ে সোমবার দুপুর থেকে দফায় দফায় বিক্ষোভ ‌দেখান হাসপাতালের নার্স ও স্বাস্থ্যকর্মীরা। সূত্রের খবর, বছর ৪৮ এর ওই মহিলার মৃত্যুর পরে তাঁর কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট এসে পৌঁছোয় হাসপাতালে। জানা যায় তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ।

হাওড়ার সালকিয়ার বাসিন্দা ওই মহিলা সম্প্রতি ডুয়ার্সে বেড়াতে গিয়েছিলেন বলে জানা গেছে। ৬ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত ডুয়ার্সে ছিলেন তিনি।  ফিরে আসার এক সপ্তাহ পর থেকেই তাঁর জ্বর ও সর্দি কাশি হয়। প্রথমে পাড়ার ডাক্তারের কাছেই চিকিৎসা করেন। না কমায় যান হাওড়ার সত্যবালা হাসপাতালে। কিন্তু সেখানে চিকিৎসার পরও সুস্থ না হওয়ায় রবিবার হাওড়া হাসপাতালে দেখাতে আসেন তিনি। উপসর্গ দেখে এখান ডাক্তাররা তাঁকে ভর্তির পরামর্শ দেন।

আরও পড়ুন: করোনা এড়াতে হস্তমৈথুনে মন দিন, পরামর্শ নিউইয়র্কের স্বাস্থ্য দফতরের

মৃত্যুর পাশাপাশি রাজ্যে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। শেষ কয়েকঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ জন। তাঁদের একজন টালিগঞ্জের বাসিন্দা। বছর ৫২-এর ওই ব্যক্তি কলকাতার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। একজন সল্টলেকের একটি নার্সিংহোমে চিকিৎসাধীন। অপরজন ভরতি মেদিনীপুর মেডিক্যালে। জানা গিয়েছে, মেদিনীপুর মেডিক্যালে চিকিৎসাধীন বছর ৩০-এর ওই যুবক গত ২২ মার্চ মুম্বই থেকে ফিরেছেন। এরপরই একাধিক উপসর্গ নিয়ে ভরতি হন হাসপাতালে। নমুনা পরীক্ষার রিপোর্ট আসতেই জানা যায় আক্রান্ত তিনি। সূত্রের খবর, আজই তাঁকে পাঠানো হবে বেলেঘাটা আইডিতে।

রবিবার থেকে হাসপাতালের আইসিএইউ তে অন্য রোগীদের সঙ্গেই চিকিৎসাধীন ছিলেন ওই মহিলা। তাই নিয়ে সোমবার দফায় দফায় হাসপাতালের নার্স ও কর্মীরা বিক্ষোভ দেখান। কেন করোনার উপসর্গ নিয়ে ভর্তি হওয়া একজনকে আইসোলেশনে না রেখে সাধারণ ওয়ার্ডে অন্য রোগীদের সঙ্গে রাখা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। কিন্তু তারপরেও হাসপাতালের সুপার কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। জানা গেছে এ দিন সন্ধের পর  থেকেই অবস্থার অবনতি হয় ওই রোগিণীর। রাতের দিকে মারা যান তিনি। এরপরে নাইসেড থেকে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট এসে পৌঁছোয় হাসপাতালে। দেখা যায় করোনা পজিটিভ। করোনায় ওই রোগিণীর মৃত্যু হয়েছে, এই খবর ছড়াতেই তুমুল আতঙ্ক ছড়ায় হাওড়া হাসপাতালে। বিক্ষোভের তীব্রতাও বাড়ে।

এর আগে করোনা আক্রান্ত হয়ে রাজ্যে মৃত্যু হয় দমদমের বাসিন্দা এক প্রৌঢ়ের। সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। রবিবার রাতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান  কালিম্পঙের বাসিন্দা করোনা আক্রান্ত এক মহিলা।

আরও পড়ুন: ভাইরাস মোকাবিলায় প্রস্তুত রাজ্য, সব জেলায় ব্যবস্থার তদারকি মুখ্যমন্ত্রীর

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest