Site icon The News Nest

বিমার টাকা পেতে নিজের হাত কেটে ফেললেন এই তরুণী, কিন্তু তারপর…

slovania

বিমার (Insurance) টাকা পেতে নিজেই নিজের হাত কেটে বসলেন জুলিজা আদেলেসিক নামে এক তরুণী (২২)। কিন্তু শেষ রক্ষা হল না, ধরা পড়ে গেলেন। তারপরই সেখানকার স্থানীয় একটি আদালত তাঁকে দু’‌বছরের হাজতবাসের সাজা শোনাল। এছাড়া তাঁর সঙ্গীকে গোটা পরিকল্পনাটির জন্য তিন বছরের সাজা শোনানো হয়েছে। এমন ঘটনা ঘটেছে স্লোভেনিয়ায়।

ওই তরুণী প্রথমে নিজের হাতের বিমা করান। তাতে বলা হয়, কোনও কারণে হাত বাদ গেলে ক্ষতিপূরণ বাবদ এককালীন মোটা টাকার পাশাপাশি প্রতি মাসেও অর্থ পাবেন তিনি। যে পরিমাণ ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে তিন কোটি টাকার সমান।

আরও পড়ুন : মাছের বদলে মৎস্যজীবীর জালে উঠল কুমির!

নিজের এক সঙ্গী ও আরও দুই বন্ধুকে নিয়ে গোটা পরিকল্পনাটি বাস্তবায়িত করেন তিনি। একটি ধারাল অস্ত্র দিয়ে নিজেই নিজের হাত কেটে ফেলেন। এরপর হাসপাতালে যান সেই হাতটি ছাড়াই। যাতে তাঁর হাত পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয় এবং তিনি তিনগুণ টাকা পান। এদিকে, এরপর খবর দেওয়া হয় বিমা কোম্পানিগুলোকেও। কিন্তু কোনওভাবে কাটা হাতটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন এক আধিকারিক।

বেরিয়ে আসে আসল সত্য। ঘটনায় অনেকেই অবাক হয়ে যান। অনেকেই এই প্রশ্ন তোলেন, টাকার জন্য নিজের হাত কীভাবে বাদ দিতে পারে একজন?‌ তবে উলটোদিকে মামলা দায়ের হয় ওই যুবতীর নামে। তদন্তও শুরু হয়। দেখা যায়, ঘটনার কিছু আগেই পাঁচটি পৃথক কোম্পানিতে ওই তরুণী নিজের হাতের বিমা করিয়েছিলেন। আর এরপরই তাঁকে দু’‌বছরের এবং তাঁর সঙ্গীকে তিন বছরের জন্য সাজা শোনাল আদালত।

আরও পড়ুন : ঘাটে তর্পন বন্ধ! করোনার জেরে মহালয়ায় বন্ধ দক্ষিণেশ্বর মন্দির

 

Exit mobile version