27 Fearedc In Fire At Japan Building

বিধ্বংসী আগুন জাপানের বহুতল ক্লিনিকে, পুড়ে মৃত্যু অন্তত ২৭ জনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জাপানের ওসাকা শহরের একটি বাণিজ্যিক ভবনে আগুন লেগে কমপক্ষে ২৭ জন নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আজ শুক্রবার সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সময় অনুযায়ী ঘড়িতে তখন ১০টা বেজে ১৮ মিনিট। ওসাকা শহরের কর্মব্যস্ত এলাকা কিতাশিনচি রেলস্টেশনের কাছে ৯ তলা একটি বহুতলে আগুনের লেলিহান শিখাা দেখতে পান পথচলতি মানুষজন। আগুনের উৎস ছিল বহুতলের পাঁচতলা। এখানে কাউন্সেলিং এবং মানসিক সমস্যায় কাবু রোগীদের জন্য একটি ক্লিনিক (Clinic) রয়েছে। এই ক্লিনিকেই আগুন লাগে বলে জানা যায়।

আরও পড়ুন: চুরির অভিযোগে প্রকাশ্যে নগ্ন করে মারধর ৪ মহিলাকে, লজ্জার নির্দশন পাকিস্তানে

প্রত্যক্ষদর্শী এক মহিলার দাবি, ঘন কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল চারপাশ। কিছু দেখা যাচ্ছিল না। তিনি এও জানান, এই বহুতলে একটি পোশাকের দোকান এবং ইংরাজি মাধ্যম স্কুল রয়েছে। ওই স্কুলের জানলা থেকে এক মহিলাকে চিৎকার করে সাহায্য চাইতে দেখেছেন তিনি। সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় ওসাকার দমকল বিভাগে। পর্যাপ্ত ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

তবে এলাকাটি ঘিঞ্জি এবং অপ্রশস্ত হওয়ায় কাজ করতে সমস্যা হচ্ছিল। স্থানীয় সময় দুপুর পর্যন্ত ৭০ টি ইঞ্জিনের চেষ্টায় আধঘণ্টারও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আনে। উদ্ধার করা হয় ক্লিনিকের ২৮ জনকে। তাঁদের মধ্যে ২৭ জনের দেহই দগ্ধ, নিথর। ওসাকা এমনিতে বাণিজ্যিক শহর। এখানে প্রচুর অফিস ও অন্যান্য সংস্থা রয়েছে। সেখানকারই বহুতলে এত বড় অগ্নিকাণ্ডের জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।

আরও পড়ুন: বিজয় দিবসের আনন্দে মাতোয়ারা বাংলাদেশ, কুচকাওয়াজে যোগ দিলেন কোবিন্দ-হাসিনার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest