সাতসকালে পাকিস্তানে ভয়াবহ রেল দুর্ঘটনা, মুখোমুখি দুটি ট্রেনের সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৩৬

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের ভয়াবহ রেল দুর্ঘটনা। সোমবার সকালেই পাকিস্তানে মুখোমুখি সংঘর্ষ হয় দুটি এক্সপ্রেস ট্রেনের। স্থানীয় একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানের দক্ষিণাঞ্চলে সিন্ধু প্রদেশে সংঘটিত রেল দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া ধ্বংসাবশেষের মধ্যে এখনো বহু যাত্রী আটকা রয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্মকর্তারা।

আরও পড়ুন : পুণের স্যানিটাইজার কারখানায় বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ১৪আগুন,আটকে অনেকে

স্থানীয় সূত্রে খবর, লাহোর থেকে করাচি যাচ্ছিল স্যার সইদ এক্সপ্রেস, অন্যদিকে করাচি থেকে সারগোধায় যাচ্ছিল মিলাট এক্সপ্রেস। লাইনের গরমিলের মুখোমুখি চলে আসে। দুটি ট্রেনই দ্রুতগতিতে আসায় প্রবল জোরে সংঘর্ষ হয় এবং লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের ১৩-১৪টি কামরা।

মুখোমুখি সংঘর্ষে দুর্ঘটনাস্থলেই অনেকের মৃত্যু হয়। এখনও অবধি মোট ৩০টি দেহ উদ্ধার হযেছে। আহত বহু সংখ্যক মানুষ। উদ্ধারকার্যে সাহায্যের জন্য রোহরি থেকে একটি রিলিফ ট্রেনও পাঠানো হয়েছে। আহতদের চিকিৎসার জন্য ইচিমধ্যেই ঘোটকি, ধারকি, ওবারো ও মিরপুরের হাসপাতালগুলিতে এমার্জেন্সি জারি করা হয়েছে। সমস্ত চিকিৎসক ও নার্সদের দ্রুত কাজে যোগ দিতে বলা হয়েছে।

ঘোটকির পুলিশ কমিশনার উসমান আবদুল্লাহ জানান, এখনও দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষ ও কামরাগুলি লাইনচ্যুত হয়ে যাওয়ার সঠিক কারণ জানা যায়নি। তবে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : যাত্রীদের মাথা ফেটে রক্তারক্তি কাণ্ড! কলকাতার আকাশে ব্যাপক ঝটকা খেল Vistara-র বিমান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest