71 killed in Israeli overnight air raids on Gaza

Gaza: ইসরায়েলের রাতভর বিমান হামলা, গাজায় নিহত ৭১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফিলিস্তিনের দক্ষিণ গাজায় মঙ্গলবার রাতভর ইসরায়েলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১ জন। তাদের মধ্যে নারী ও শিশু রয়েছে। বহু মানুষ আহত হয়েছে। এই হামলায় ৫৪ জন নিহত হওয়ার কথা বলা হলেও পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭১ জনে। এ পর্যন্ত গত ১০ দিনে ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা ২৮০৮ ছাড়িয়েছে।

রাফাহ ও খান ইউনিসের বাড়িগুলোকে লক্ষ্য করে বোমা হামলা চালায় ইসরায়েল। এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, গাজায় হামাসকে লক্ষ্য করে ২০০টিরও বেশি হামলা চালিয়েছে তারা।

গাজার উত্তরাঞ্চলেও ইসরায়েলের হামলার খবর পাওয়া গেছে। কিছু এলাকায় ভারী গোলাবর্ষণ করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফা’র তথ্য মতে, গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮০০ জন।

আল জাজিরায় আরবি ভাষায় পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, চিকিৎসা সহায়তা কর্মীরা একজন আহত ব্যক্তির শরীরের ব্যাগে এবং অন্য একজন গুরুতর আহত রোগীকে স্ট্রেচারে করে দক্ষিণ গাজার একটি হাসপাতালে নিয়ে যাচ্ছে।

ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের হামলায় আহত হয়েছেন প্রায় ১১ হাজার মানুষ। সূত্রে এ তথ্য জানা গেছে। এ দিকে হামাসের হামলায় ১৪০০ ইসরায়েলি নিহত হয়েছেন। আহত হয়েছেন সাড়ে তিন হাজার।

গাজার হাসপাতালগুলোতে প্রতি মিনিটে একজন করে রোগী ভর্তি হচ্ছেন। ফলে হাসপাতালগুলোতে হামলায় আহত রোগীর চাপ ব্যাপকহারে বেড়েছে বলে দাবি করছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest