‘A donkey remains a donkey’: Ex-Pakistan PM Imran Khan’s comments on time in Britain go viral

Imran Khan: গাধা গাধাই থাকে, জেব্রা হয় না, এ কী মন্তব্য করলেন ইমরান খান!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রধানমন্ত্রিত্ব গিয়েছে কিছু দিন আগে। এর মধ্যে নেটমাধ্যমে আবারও আলোচনায় প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। নিজের জীবন নিয়ে প্রাক্তন পাক অধিনায়কের মন্তব্য নিয়ে শুরু হয়েছে আলোচনা। ব্রিটেনে তাঁর কাটানো সময় নিয়ে ইমরানের সাফ স্বীকারোক্তি, ‘গাধা গাধাই থাকে।’

সম্প্রতি পাকিস্তানি কন্টেন্ট ক্রিয়েটর জুনেদ আকরামের সঙ্গে পোডকাস্ট সাক্ষাৎকারে নিজের অতীতের কিছু কথা তুলে ধরেন ইমরান খান। তিনি বলেন, “ব্রিটেনের সঙ্গে আমার আত্মীয়তা বহু বছরের। আমি ব্রিটিশ সমাজের অংশ ছিলাম। আমাকে ব্রিটিশরা সাদরে অভ্যর্থনা জানিয়েছিলেন। ওঁরা সাধারণত এমন করেন না। আমার প্রথম স্ত্রীও মেমসাহেব ছিলেন। কিন্তু তবুও ব্রিটেনকে নিজের ঘর ভাবতে পারিনি। আমি মনেপ্রাণে পাকিস্তানি। আমার পক্ষে কখনওইএকজন ব্রিটিশ বা ইংরেজ হয়ে ওঠা সম্ভব নয়। আপনি যদি গাধার গায়ে ডোরা কেটে দেন, তাহলে সে জেব্রা হয়ে যাবে না!”

আরও পড়ুন: Dhaka Clash: পড়ুয়া-ব্যবসায়ীদের সংঘর্ষে রণক্ষেত্র ঢাকা, তীব্র যানজট শহর জুড়ে

এদিকে, সাক্ষাৎকারটির জেরে রীতিমতো মশকরা শুরু হয়েছে ইমরান খানকে নিয়ে। মনে কর হচ্ছে, নিজেকে এভাবে প্রকাশ্যে খাটো করার কোনও ইচ্ছাই হয়তো তাঁর ছিল না। বরং তিনি যে মনে প্রাণে একজন পাকিস্তানি, সেটাই বোঝাতে চেয়েছিলেন ইমরান। আর সেটা করতে গিয়েই কথার জালে জড়িয়ে ব্রিটিশদের উন্নত এবং নিজেকে ইতর প্রাণী হিসেবে দেগে বসলেন!

উল্লেখ্য, গত ১০ এপ্রিল অ্যাসেম্বলি অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব খোয়ান ইমরান। এর পর নতুন প্রধানমন্ত্রী হন শেহবাজ শরিফ।

আরও পড়ুন: Russia-Ukraine War: এবার ফিনল্যান্ড আক্রমণের প্রস্তুতি পুতিনের! নেটোয় ঢুকতে চাওয়ার জের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest