করোনা আক্রান্ত হলে পর্যটকদের খরচ তাদের, জাপানের পর জানাল সাইপ্রাস!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: শিনজো আবে সরকার ঠিক করেছে, করোনা পরবর্তী সময়ে জাপানে বেড়াতে আসা পর্যটকদের বেশ কিছু খরচ বহন করবে সরকার নিজে।এবার সেই পথেই হাঁটল আরও এক দেশ — সাইপ্রাস।

ভূমধ্য সাগরের পর্যটন কেন্দ্রগুলিতে আগামীদিনে পর্যটক টানতে এবার একধাপ এগিয়ে গেল সাইপ্রাস। কোনও পর্যটকের ভ্রমণের পরিকল্পনা করোনার জন্যে ক্ষতিগ্রস্ত হয়ে থাকলে তাঁদের সব খরচ বহন করবে সাইপ্রাস সরকার।

আরও পড়ুন: পড়ুয়াদের যৌনতায় ঘোর আপত্তি কিমের, জারি ‘দেশদ্রোহিতার’ শাস্তি!

কোভিড আক্রান্ত পর্যটকদের বিনামূল্যে চিকিত্‍সার পাশাপাশি তাঁদের উপর নির্ভরশীলদের হোটেলে থাকার খরচ বহন করবে সরকার। সাইপ্রাসের ডেপুটি ট্যুরিজিম মন্ত্রী সাভাস পেরদিওস জানিয়েছেন, ‘এখানে বেড়াতে এসে যে সব পর্যটক করোনা আক্রান্ত হবেন তাঁদের চিকিত্‍সার সব খরচ আমরা বহন করব। তাঁদের পরিবারের কোয়ারানটিন হোটেলে থাকার খরচ দেব আমরা।’

ফিরে যাওয়ার বিমান খরচ এবং বিমানবন্দর পর্যন্ত ট্যাক্সি খরচ অবশ্য দেবে না সরকার। আগামী ৯ জুন থেকে এখানে ফের পর্যটন শুরু করার অনুমতি দেওয়া হবে।ইতিমধ্যে সরকারের বক্তব্য লেখা পাঁচ পাতার চিঠি পৌঁছে দেওয়া হয়েছে বিমান সংস্থা এবং ট্যুর অপারেটরদের কাছে।

করোনার থাবা থেকে বাঁচতে সারা বিশ্বে দীর্ঘদিন ধরে চলা এই লকডাউনের ফলে বিভিন্ন দেশের অর্থনীতি গিয়ে ঠেকেছে তলানিতে। পর্যটনের কাঁধে বড় করে জাপানের পর সাইপ্রাস ঘুরে দাঁড়ানোর চেষ্টার ত্রুটি করছে না। সে কারনে সচেতনভাবে নেওয়া হয়েছে এমন উদ্যোগ।

আরও পড়ুন: কৃষ্ণাঙ্গ বিক্ষোভ জ্বলছে আমেরিকা, হিংসায় প্ররোচনার অভিযোগে মুছে দেওয়া হল ট্রাম্পের টুইট

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest