After the comedian, this time the folk music singer is accused of killing the Taliban

কৌতুক শিল্পীর পর এবার লোকসংগীত গায়ককে খুনের অভিযোগ তালিবানের বিরুদ্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কৌতুক শিল্পী নাজার মহম্মদের পর এ বার এক জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী ফাওয়াদ আন্দারাবিকে খুনের অভিযোগ উঠল তালিবানের বিরুদ্ধে। স্থানীয় এক সংবাদমাধ্যম আসভাকা নিউজ-এর কাছে আফগানিস্তানের প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী মাসুদ আন্দারাবি তেমনই দাবি করেছেন।

অভিযোগ, আফগানিস্তানের বাঘনান প্রদেশের আন্দরাব জেলার কৃষ্ণাবাদ গ্রামের বাসিন্দা খ্যাতনামা লোকসংগীত শিল্পী ফাওয়াদ আন্দরাবি। শনিবার রাতে তাঁকে বাড়িতে থেকে টেনে হিঁচড়ে বের করে নিয়ে আসে তালিবরা (Taliban Terror)। পরে প্রকাশ্যেই তাঁকে খুন করা হয়। দেশের প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী মাসুদ দাবি করেছেন, গোটা আফগানিস্তান জুড়ে শিল্পীদের খুঁজে বার করে তাঁদের উপর হামলা চালাচ্ছে তালিবান। বিশেষ করে আন্দারাব অঞ্চলে তালিবানের হামলার মুখে পড়তে হচ্ছে শিল্পীদের।

আরও পড়ুন: ভয়াবহ নৌকাডুবি বাংলাদেশে! মৃত কমপক্ষে ২১,চলছে উদ্ধার কাজ

কাবুল দখলের পর সঙ্গীতকে নিষিদ্ধ করেছে তালিবান। তালিবান মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ বলেছিলেন, “ইসলামে সঙ্গীত কঠোর ভাবে নিষিদ্ধ। সঙ্গীত থেকে তাই দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে আফগানদের।”

গত জুলাইয়ে কৌতুকশিল্পী নাজার মহম্মদকে খুন করে গাছে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল তালিবানের বিরুদ্ধে। যদিও তারা সেই খুনের ঘটনা অস্বীকার করেছে।

আরও পড়ুন: ইউক্রেনের উদ্ধারকারী বিমান অপহৃত কাবুলে! উড়িয়ে নিয়ে যাওয়া হল ইরানের দিকে,নেপথ্যে কারা?

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest