Alexander Lukashenko: Belarus president 'rushed to hospital' minutes after holding meeting with Putin

Alexander Lukashenko: খাবারে বিষ? পুতিনের সঙ্গে বৈঠকের পরই হাসপাতালে ভর্তি বেলারুশের প্রেসিডেন্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আচমকাই গুরুতর অসুস্থ হয়ে পড়লেন বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কো। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হল হাসপাতালে। জানা গিয়েছে, মস্কোতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সম্প্রতি সাক্ষাৎ করেন তিনি। আর তারপরই হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয় লুকাশেঙ্কোর। এই মুহূর্তে তাঁকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে রাখা হয়েছে। তবে কি বিষ মেশানো হয়েছিল বেলারুসের প্রেসিডেন্টের খাবারে? আন্তর্জাতিক মহলে উঠছে নানা প্রশ্ন।

ইউক্রেনে রুশ আগ্রাসনের মাঝে বেলারুসের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেনকো কার্যত হয়ে উঠেছেন পুতিনের ডান হাত। তাঁদের ঘনিষ্ঠতা বেশ নজর কেড়েছে কূটনৈতিক মহলের। যে বিষয়টি নিয়ে সন্দেহ সকলের মধ্যে জাগছে, তা হল, লুকাশেনকোর ‘রক্ত পরিশুদ্ধ’ করার প্রক্রিয়া শুরু হয়েছে হাসপাতালে। ফলে খাবারে বিষক্রিয়া জনিত কোনও সমস্যা রয়েছে কি না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

যদিও দিনকয়েক ধরেই প্রেসিডেন্টের অসুস্থতার খবর ঘুরছে মিডিয়াতে। এই বছরে মস্কোর ভিকট্রি প্যারাডে লুকাশেনকোকে বেশ খানিকটা দুর্বল ও ক্লান্ত দেখিয়েছে বলে মত অনেকের। সেই প্যারাডের দিন তিনি পুতিনের সঙ্গে মধ্যাহ্নভোজ না করেই চলে যান, তাতেই অনেকের ধারণা তিনি অসুস্থ।

বহু মিডিয়া রিপোর্ট বলছে, সদ্য লুকাশেনকোর ডান হাতে দেখা গিয়েছে ব্যান্ডেজ। তবে সমস্ত রিপোর্টকে মিথ্যা দাবি করে, লুকাশেনকো সদ্য এক সংবাদমাধ্যমের সামনে বলেন, ‘ আমি মরতে যাচ্ছি না। আপনাদের আমার সঙ্গে অনেক দিন এখনও কাটাতে হবে’। মজা করে তিনি বলেন, ‘যদি কেউ মনে করেন যে আমি মরব, তাহলে শান্ত হোন।’

তবে ঠিক কী হয়েছে প্রেসিডেন্টের, তা নিয়ে মুখ খুলতে নারাজ বেলারুশের প্রশাসন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest