Amid Imran Khan's assassination rumours, security agencies on high alert in Islamabad

Pakistan: খুন হতে পারেন ইমরান! ইসলামাবাদে জারি ১৪৪ ধারা, শহর ঘিরল সেনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সদ্য ক্ষমতাচ্যুত পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran khan) হত্যার ছক কষা হয়েছে। শনিবার বেশি রাতে এই খবর পেয়ে গোটা ইসলামাবাদ (Islamabad) জুড়ে ‘হাই অ্যালার্ট’ জারি করা হয়েছে। রাজধানী জুড়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা। শহরে যাবতীয় জমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছে প্রশাসন।

রবিবার গানি গালা অঞ্চলে আসার কথা ছিল ইমরানের। তার আগে শনিবার রাত থেকেই সেখানে কড়া সতর্কতা জারি করা হয়েছে। টুইট করে ইসলামাবাদ পুলিশ জানায়, ”বানি গালায় পিটিআই চেয়ারম্যান ইমরান খান আসবেন রবিবার। এটা ইসলামাবাদের লোকালয়ের মধ্যে অবস্থিত। আর তাই সেখানে কড়া সতর্কতা জারি করা হয়েছে। ইসামাবাদে জারি হয়েছে কারফিউ। জেলাশাসকের নির্দেশে এলাকায় কোনও বড় জমায়েতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।”

আরও পড়ুন: Sri Lanka Unrest:গণরোষে উত্তাল শ্রীলঙ্কা, হিংসা ঠেকাতে দেখা মাত্র গুলির নির্দেশ

কারা এই ষড়যন্ত্র করেছে তা নিয়ে পুলিশ-প্রশাসন কোনও মন্তব্য করেনি। এই সুযোগে হাওয়া গরম করে দিয়েছে ইমরান সমর্থকেরা। তাদের অভিযোগ, নিরাপত্তা এজেন্সিগুলিই এই ষড়যন্ত্র করেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারানোর পরে নানা সময়ে নানা বিস্ফোরক কথা বলতে শোনা গিয়েছে ইমরানকে। তাঁকে যে মেরে ফেলা হতে পারে এমন আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি। গত এপ্রিলে ক্ষমতা হারানোর পর থেকেই ইমরান মাঠে-ময়দানের রাজনীতিতে ঝাঁপিয়ে পড়েছেন।  ইতিমধ্যে কয়েক হাজার সমর্থককে জেলে ঢুকিয়েছে পুলিশ। কিন্তু পরিস্থিতি এখনও বেশ উত্তপ্ত। ইমরানের দাবি, অবিলম্বে দেশে সাধারণ নির্বাচন করে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা তুলে দিতে হবে। ঘোলা জলে মাছ ধরতে বসে নেই বর্তমান সরকারও। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ শনিবার দাবি করেছেন, একটি দেশ থেকে তাঁকে বার্তা দেওয়া হয়েছে, তিনি প্রধানমন্ত্রীর গদি না ছাড়লে পাকিস্তানের কপালে ঘোর দুঃখ আছে।

আরও পড়ুন: Bangladesh: চট্টগ্রামে রাসায়নিকের গুদামে পর পর বিস্ফোরণ, মৃত অন্তত ৪১, দগ্ধ শতাধিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest