Another blast Near Kabul Airport after America gave hints another

কাবুল বিমানবন্দরের কাছে রকেট হামলা, আমেরিকার দাবি প্রত্যাঘাত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আমেরিকার আশঙ্কা সত্যি করে ফের বিস্ফোরণ কাবুলে। বৃহস্পতিবারের জোড়া বোমা হামলার পর শনিবার আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন আশঙ্কা প্রকাশ করে বলেছিলেন, আগামী ২৪-৩৬ ঘণ্টার মধ্যেই কাবুল বিমানবন্দরে বিস্ফোরণ হতে পারে। তার ঠিক কয়েক ঘণ্টা পর ফের বিস্ফোরণের ঘটনা সামনে এল। এখনও পর্যন্ত এক শিশু-সহ দু’জনের মৃত্যু এবং তিন জনের আহত হয়েছেন বলে দাবি বিভিন্ন সূত্রে।

আফগানিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, হামিদ কারজাই বিমানবন্দরের কাছে খাওয়াজা বুঘরা এলাকায় রকেট হামলা চালানো হয়েছে। ওই এলাকায় রয়েছেন আমেরিকার নাগরিকেরা। তাঁদের নিশানা করেই এই হামলা চালানো হয়েছে বলে খবর।

রবিবার বিমানবন্দর সংলগ্ন আবাসিক এলাকায় রকেটের মাধ্যমে হামলা চালান হয়। ধোঁয়ায় ভরে যায় চারিদিক। হামলায় এখনও পর্যন্ত ১ জনের মৃত্যু ও ৩ জনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে (Blast near Kabul Airport)। আইএসআইএস কে-এর জঙ্গিদের লক্ষ্য করে তারাই এই হামলা চালিয়েছে বলে দাবি করেছে আমেরিকা।

গত বৃহস্পতিবারও পরপর বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর সংলগ্ন এলাকা। সেই ধারাবাহিক বিস্ফোরণে ১৬৯ জন আফগান নাগরিক ও ১৩ জন মার্কিন সেনার মৃত্যু হয়। মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন আরও বিস্ফোরণের আশঙ্কা প্রকাশ করেন। একইসঙ্গে মার্কিন নাগরিকদের কাবুল এয়ারপোর্ট দূরত্ব বজায় রাখার পরামর্শও দেন তিনি।

এদিন রকেট হামলার পরেই ধোঁয়ায় ভরে ওঠে চারিদিক। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, হামলার একটি শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৩ জন। এই প্রসঙ্গে আফগান পুলিশের প্রধান জানিয়েছেন, কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরের উত্তরপশ্চিমে এই হামলা চালান হয়েছে। অন্যদিকে আমেরিকা রবিবার কাবুলে সামরিক হামলা চালিয়েছে বলে সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছেন ২ মার্কিন আধিকারিক।

এর আগে বৃহস্পতিবারের হামলার দায় স্বীকার করেছিল আইএসআইএস-কে। সেই হামলার ৪৮ ঘণ্টার মধ্যেই আফগানিস্তানে এয়ারস্ট্রইকের মাধ্যমে প্রত্যাঘাত চালায় আমেরিকা। মানববিহীন ড্রোনের মাধ্যমে আইএসআইএস-কে-র ঘাঁটিতে বোমা মারা হয়।

আরও পড়ুন : আফগানিস্তানে ফিরছেন আসরাফ গণি ! নয়া মন্ত্রিসভায় কি জায়গা হবে ?

আরও পড়ুন : কৌতুক শিল্পীর পর এবার লোকসংগীত গায়ককে খুনের অভিযোগ তালিবানের বিরুদ্ধে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest