At Least 41 Dead As Hurricane Ida Brings Flash Flooding To New York Area

ইদার প্রভাবে বিপর্যস্ত নিউইয়র্ক, বৃষ্টিতে বিপর্যস্ত মেরিল্যান্ড-নিউ ইয়র্ক, মৃত বেড়ে ৪১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

র্ণিঝড় ইদার প্রভাবে বিপর্যস্ত নিউইয়র্ক। বন্যা পরিস্থিতি গোটা শহরে। মৃতের সংখ্যা বেড়ে ৪১। পরিস্থিতির সামাল দিতে জারি জরুরি অবস্থা।ভয়াবহ ইডার দাপটে কার্যত লন্ডভন্ড মার্কিন মুলুক। গোটা নিউইয়র্ক কার্যত ভাসছে বন্যার জলে। সাবওয়ে, স্টেশন সবই কার্যত জলের তলায়। এই পরিস্থিতির বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে। তাতেই ধরা পড়েছে এই ভয়াবহ অবস্থা।

বন্যা কবলিত নিউ ইয়র্কের বিভিন্ন এলাকায় বাড়ির বেসমেন্টে আটকে অন্তত আট জনের মৃত্যু হয়েছে বৃহস্পতিবার। শুক্রবার সকালে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪১। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রাস্তা ঘাট বন্ধ থাকলেও বুধবার পর্যন্ত চালু ছিল সাবওয়ে। বৃহস্পতিবারের বৃষ্টিতে জল ঢুকতে শুরু করে স্টেশনগুলোতে। ফলে সাবওয়েগুলি বন্ধ করে দেয় মেট্রোপলিটন ট্রান্সপোর্ট অথরিটি নিউইয়র্ক। সংবাদ সংস্থা সূত্রে খবর নিউইয়র্ক শহরের বৃষ্টিতে সাবওয়েতে কমপক্ষে ১৭ ট্রেন আটকে পড়েছে। চলছে উদ্ধারকাজ।

এই পরিস্থতিতে নিউ জার্সির ২১টি কাউন্টিতেও জরুরি অবস্থা জারি করেছেন রাজ্যের গভর্নর ফিল মার্ফি। নিউ ইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও শহরে যে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে এবং রাস্তায় যেরকম বিপদজনক অবস্থা তৈরি হয়েছে, তাকে এক ‘ঐতিহাসিক আবহাওয়া দুর্যোগ’ বলে চিহ্নিত করা হয়েছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest