At least seven dead after Brazil cliff collapses on boats

পর্যটক বোঝাই নৌকার উপর ভেঙে পড়ল পাহাড়! মৃত ৭, দেখুন মর্মান্তিক ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আচমকা ভয়ংকর বিপদ নেমে এল মাথার উপরে।আনন্দের ভ্রমণ নিমেষে পৌঁছাল ভয়াবহ পরিণতিতে। পাহাড় ভেঙে পড়ল পর্যটকদের নৌকার উপরে। এই ঘটনায় মৃত্যু হল ৭ জনের। বিরল দুর্ঘটনায় ২০ জন পর্যটক নিখোঁজ হয়েছেন বলে জানা গিয়েছে। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ব্রাজিলের (Brazil) ফুরনাস হ্রদে। ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে শিউরে ওঠার মতো সেই মুহূর্তের ভিডিও।

ফুরনাস হ্রদ পর্যটকদের অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু। পাহাড় গা বেয়ে নেমে আসা ঝরনা, গুহা ইত্যাদির জন্যই এই জায়গায় বহু পর্যটক ভিড় করেন। শনিবার ফুরনাস হ্রদে নৌকায় চেপে সেই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছিলেন বহু পর্যটক। পাহাড়ের গা ঘেঁষে হ্রদের জলে পর্যটকদের বেশি কয়েকটি নৌকা দাঁড়িয়েছিল।

আরও পড়ুন: বাংলাদেশে যাত্রিবাহী লঞ্চে বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ৩২ জন

হঠাৎই ছোট ছোট পাথরের টুকরো উপর থেকে গড়িয়ে হ্রদে পড়তে দেখেন পর্যটকরা। বিষয়টি তাঁরা খুব স্বাভাবিকই ভেবেছিলেন। কিন্তু তাঁদের জন্য যে কী বড় বিপদ অপেক্ষা করছিল সেটা আঁচ করতে পারেননি। কয়েক সেকেন্ডের মধ্যেই আরও একটু বড় পাথর পাহাড়ের গা থেকে খসে পড়া শুরু হল।

পাহাড় থেকে বেশি কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা পর্যটক এবং নৌকা চালকরা বিপদের আঁচ পেয়েই পাহাড়ের গা ঘেঁষে দাঁড়িয়ে থাকা পর্যটকদের নৌকাগুলিকে সরে আসতে বলেন। এর পরই চোখের পলকে হুড়মুড়িয়ে পর্যটকদের সেই নৌকাগুলির উপর ভেঙে পড়ে পাহাড়ের একাংশ। তার নীচেই চাপা পড়ে জলে তলিয়ে মৃত্যু হয় ৭ পর্যটকের। নিখোঁজ বহু।

শেষ খবর অনুযায়ী ঘটনায় মোট ৩২ জন পর্যটক আহত হয়েছেন। এঁদের মধ্যে ২৩ জনের অল্প আঘাত লেগেছে। তাদের কারও কারও হাত-পা ভেঙেছে। বাকি ৯ জন গুরুতর আঘাত পেয়েছেন। ওই আহতদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁরা মাথায় ও মুখে ভয়ংকর চোট পেয়েছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

এদিকে উদ্ধার কাজে নেমে পড়েছে ব্রাজিল সরকারের বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি বড় দল। তলিয়ে যাওয়াদের উদ্ধারের জন্য ডুবুরি নামানো হয়েছে জলের নিচে। মোবাইল লোকেশানের মাধ্যমেও দুর্ঘটনাগ্রস্তদের চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছে প্রশাসন। জানা গিয়েছে, গত দুই সপ্তাহ ধরে ব্রাজিলের এই জনপ্রিয় ভ্রমণস্থলে বৃষ্টি চলছিল। সেই কারণেই পাহাড়ে ধস নেমেছিল বলে আন্দাজ করা হচ্ছে।

আরও পড়ুন: পাকিস্তানের মুরীতে প্রবল তুষারপাতে গাড়ির ভিতর আটকে মৃত ২২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest