At least two people have died after falling from a plane in Kabul while trying to escape by grabbing a wheel

Afghanistan Crisis : চাকা আঁকড়ে পালানোর চেষ্টা, কাবুলে উড়ন্ত বিমান থেকে খসে পড়ে মৃত্যু হল দু’জনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আফগানিস্তানের আকাশে উড়ন্ত বিমান থেকে পড়ে মৃত্যু হয়েছে দু’জনের। সোমবার দুপুরে কাবুল বিমানবন্দরে এই দুর্ঘটনা ঘটেছে।স্থানীয় সূত্রের খবর, প্রাণ বাঁচাতে বিমানের চাকার খাঁজে আশ্রয় নিয়েছিলেন ওই দুই আফগান নাগরিক। কিন্তু বিমান আকাশে ওড়ার পরেই ছিটকে পড়েন তারা। সোমবার কাবুল বিমানবন্দরের এই মর্মান্তিক দুর্ঘটনা ভিডিও ফুটেজও সামনে এসেছে ইতিমধ্যেই।

আরও পড়ুন : ভারতের পর এবার বাংলাদেশেও নিষিদ্ধ PUBG, Free Fire গেম

সোমবার কাবুল বিমানবন্দরের এ মর্মান্তিক দুর্ঘটনার ভিডিও ফুটেজও প্রকাশ হয়েছে। তাতে দেখা যায়, কয়েকশ মানুষ প্রাণপণে বিমানে ওঠার চেষ্টা চালাচ্ছেন। ছুটছেন বিমানের পাশে। বিমানের চাকা গড়াতে শুরু করার পরেও তাদের কেউ কেউ বিমানের জানালা আঁকড়ে ধরার চেষ্টা চালাচ্ছেন। সম্ভবত ওই সময়ই ওই দু’জন বিমানের চাকা আঁকড়ে ধরেছিলেন।

গতকাল রোববার (১৫ আগস্ট) দুপুর থেকে কাবুলে তালেবান ঢুকতেই ভিড় জমতে শুরু করে আফগানিস্তানের রাজধানীর বিমানবন্দরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোমবার বিমানবন্দর চত্বরে গুলি ছোড়ে নিরাপত্তার দায়িত্বে থাকা আমেরিকার সেনারা। কিন্তু তবু ভিড় বাড়তেই থাকে। এ পরিস্থিতিতে সোমবার দুপুরে সাময়িভাবে বন্ধ করে দেওয়া হয়েছে কাবুলের উড়ানপথ। কাবুলের উড়ানপথ বন্ধ হওয়ায় আপাতত হামিদ কারজাই বিমানবন্দরে কোনো বিমানই অবতরণ করতে বা ছেড়ে যেতে পারবে না ।

আরও পড়ুন : কাবুল দখলের পর ভারত সরকারের বন্ধুত্ব চাইল ‘নয়া’ তালিবান

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest