Balochistan: 41 dead as passenger coach falls into ravine in Balochistan's Lasbela

Balochistan: সেতু থেকে ছিটকে পড়ল যাত্রীবাহী বাস, বালুচিস্তানে মৃত ৪১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাকিস্তান (Pakistan) অধিকৃত বালুচিস্তানের (Balochistan) একটি গিরিখাতে (ravine) বাস উলটে পড়ে মৃত্যু হল কমপক্ষে ৪১ জনের। রবিবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বালুচিস্তানের লাসবেলা (Lasbela) জেলায়।

এই দুর্ঘটনার কথা স্বীকার করে লাসবেলার সহকারী কমিশনার হামজা অনজুম (Hamza Anjum) জানান, ৪৮ জন যাত্রীকে নিয়ে একটি বাস কোয়েট্টা (Quetta) থেকে করাচি (Karachi) যাচ্ছিল। লাসবেলার কাছে এসে বাসটি একটি সেতুর পিলারে ধাক্কা খেয়ে নিচে গিরিখাতে পড়ে যায়। পরে আগুন ধরে যায় বাসটিতে। এর ফলে বাস থাকা সবযাত্রীই মারা যেতে পারেন। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা গেছে, বাসটি অতিরিক্ত জোরে আসছিল। লাসবেলার কাছে একটি জায়গায় ইউ টার্ন (U-turn) নেওয়ার সময় আচমকা একটি সেতুর (bridge) পিলারে (pillar) ধাক্কা মেরে গিরিখাতে পড়ে যায়।

আরও পড়ুন: Nepal Plane Crash: বেঁকে গেল প্লেন, বিকট শব্দ! দেখুন দুর্ঘটনার মুহূর্তের ভিডিয়ো

হামজা আরও জানান, একটি শিশু ও মহিলা-সহ তিনজনকে এখনও পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। একজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি মারা যান। বাস থেকে উদ্ধার হওয়া মৃতদেহগুলিকে এখনও শনাক্ত করা যায়নি। তাদের শনাক্ত করার জন্য ডিএনএ (DNA) পরীক্ষা করা হবে।

পুলিশ জানিয়েছে, বাসের গতি অনেকটা বেশি ছিল। সেই কারণেই দুর্ঘটনা ঘটেছে। যদিও পাকিস্তানে এমন দ্রুত গতির জেরে পথ দুর্ঘটনা প্রায় নিত্যদিনের ব্যাপার। বালোচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদ্দুস বিজেঞ্জো এই দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন।

আরও পড়ুন: Iran: জোরালো ভূমিকম্পে কাঁপল ইরান, মৃত ৭, আহত ৪০০-র বেশি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest