Site icon The News Nest

Bangladesh: মহালয়ায় পুজো দেওয়ার পথে ভয়াবহ নৌকাডুবি! মৃত অন্তত ২৪

Bangladesh ferry accident

রবিবার দুপুরে বাংলাদেশের কোরোতোয়ে ভয়াবহ নৌকাডুবি দুর্ঘটনা। ১০০জন যাত্রী থাকা নৌকাজলে ডুবে যাওয়ার ঘটনায় কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। মৃত্যের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নৌকাটির ৭৫-৮০ জনের মত যাত্রীকে উদ্ধার করে বোদা উপজিলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, রবিবার বিকেল তিনটে নাগাদ নৌকাডুবির ঘটনাটি ঘটে। উপজেলা নির্বাহী আধিকারিক মহম্মদ সোলেমান আলি বলেছেন, মহালয়া (Mahalaya) উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার জন্য ৭০-৮০ জনের একটি দল নৌকায় উঠেছিল। বামনহাট ঘাট থেকে নৌকা ছেড়ে বদেশ্বরী মন্দিরে যাওয়ার কথা ছিল তাঁদের। তবে কিছুক্ষণ পরেই আচমকাই দুলতে শুরু যাত্রীবোঝাই নৌকাটি।

আরও পড়ুন: Queen Elizabeth II: কোহিনূরের মুকুট থেকে পান্নার হার, বিঘের পর বিঘে জমি! কত সম্পত্তি রেখে গেলেন ব্রিটেনের রানি?

ততক্ষণে ঘাট ছেড়ে বেশ কিছুদূর এগিয়ে গিয়েছে যাত্রীবোঝাই নৌকা (Bangladesh Boat Accident)। বিপদের আঁচ পেয়ে ঘাটের দিকে নৌকা ফিরিয়ে আনতে চেষ্টা করেন মাঝি। কিন্তু ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার ফলে মাঝনদীতেই ডুবে যায় নৌকাটি। যাত্রীরা সাঁতার কেটে পাড়ে পৌঁছতে চেষ্টা করেন। কিছুজন বেঁচে ফিরতে পারলেও অধিকাংশই নদীতে তলিয়ে যান। নৌকা ডুবির সঙ্গে সঙ্গেই স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজ শুরু করে দেন।

আপ্রাণ চেষ্টা সত্বেও সকলকে বাঁচানো সম্ভব হয়নি। মৃত অবস্থায় ২৪ জনের দেহ উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে জানানো হয়েছে, মৃতদের মধ্যে রয়েছে ৮জন শিশু। সেই সঙ্গে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১২ জন মহিলা ও ৪জন পুরুষের। দুশ্চিন্তা বাড়িয়ে স্থানীয় বোদা থানার ওসি জানিয়েছেন, এখনও নিখোঁজ রয়েছেন প্রায় ৩০ জন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। স্থানীয় জেলাশাসক মহম্মদ জহুরুল ইসলাম বলেছেন, ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি সংখ্যক যাত্রী উঠেছিলেন নৌকায়। তার ফলেই দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: Xi Jinping: গৃহবন্দি চিনের প্রেসিডেন্ট জিংপিং? চিনে সেনা অভ্যুত্থান? গণহারে বিমান বাতিল হতেই শুরু গুঞ্জন

 

Exit mobile version