Site icon The News Nest

Bangladesh News: বিয়ের ৮ বছর পর একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন তরুণী

baby scaled

বিয়ের ৮ বছর পর একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিয়েছেন রুমা আক্তার (২৬) নামে এক নারী। তবে এক নবজাতকের মৃত্যু হয়েছে। বাকি ৪ নবজাতককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) রাখা হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচ সন্তানের জন্ম দেন ২৬ বছর বয়সি রুমা আক্তার। অস্ত্রোপচার করে নয়, স্বাভাবিকভাবেই প্রসব করেন তিনি। হাসপাতালের মহিলারোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. নাজমা হক বলেন, রোববার রাতে প্রসববেদনা নিয়ে হাসপাতালে ভর্তি হন রুমা আক্তার। তারপর সকাল ৯টা ৪০ মিনিট থেকে বেলা ১১টার মধ্যে একে-একে পাঁচ সন্তান প্রসব করে তিনি। তার মধ্যে তিনটি ছেলে ও দুইটি মেয়ে। তবে এক মেয়ে মৃত অবস্থায় প্রসব হয়েছে। বাকি চার শিশুর ওজন ১ কেজি থেকে ১.৩ কেজি। ওজন কম থাকায় তাদের হাসপাতালের এনআইসিইউ-তে রাখা হয়েছে। তবে রুমা আক্তার সুস্থ রয়েছেন।

বাকি ৪ সন্তানেরও শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল হাসপাতালের প্রধান ডা.মহম্মদ আসাদুজ্জামান। তবে তাদের সকলকে সুস্থ করে তোলার সবরকম চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

রুমা আক্তারের বোন আয়েশা আক্তার মুক্তা বলেন, তাদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার দাসাদি গ্রামে। রুমার স্বামী মো. শহিদুল্লাহ সৌদি আরব প্রবাসী। আট বছর আগে বিয়ে হলেও কোনো সন্তান হচ্ছিল না তাদের। অনেক জায়গায় চিকিৎসা করার পর ঢাকা সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর বাচ্চা কনসিভ করে রুমা। তবে তিন মাসের মাথায় পরীক্ষা করে জানা যায় রুমার পেটে চার সন্তান আছে। ভোরে ব্যথা অনুভব হওয়ায় দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে আসি। পরে সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অপারেশন ছাড়াই পাঁচ বাচ্চা প্রসব করে রুমা। এর মধ্যে এক বাচ্চা মারা যায়।

Exit mobile version