British Woman Gives Birth To 'eBaby' After Ordering Sperm And Insemination Kit Online

অনলাইনে শুক্রাণু কিনে বাড়ি বসেই গর্ভধারণ! ইউটিউব দেখে ফুটফুটে ‘ই-বেবি’ জন্ম দিলেন তরুণী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনলাইনে শুক্রাণু অর্ডার দিয়ে কিনে তা থেকেই ফুটফুটে সন্তান জন্ম দিলেন এক মহিলা। এই ই-বেবিকে নিয়ে কার্যত শোরগোল শুরু হয়ে গেছে বিলেতে। জানা গেছে, ওই মহিলার নাম স্টেফনি টেলর। ৩৩ বছর বয়সি ওই মহিলা ইন্টারনেটের মাধ্যমে সন্তানধারণ করেছেন।

ফোনেই একটি অ্যাপ ডাউনলোড করেন তিনি। সেই অ্যাপ থেকে অর্ডার দিয়ে কেনেন শুক্রাণু। শুক্রাণু প্রতিস্থাপনের একটি যন্ত্রও কিনে ফেলেন সেখান থেকেই। কীভাবে তা ব্যবহার করতে হবে সবটাই জানিয়ে দেয় অ্যাপ। বাড়ি বসেই গোটা প্রক্রিয়া সম্পন্ন করেন স্টেফনি। হাসপাতালেও যেতে হয়নি।

১০ মাস অপেক্ষার পর আর পাঁচটা স্বাভাবিক সন্তানের মতোই জন্ম নিয়েছে স্টেফনির সন্তান। কোনও সঙ্গী ছাড়াই, একা একা অনলাইনে শুক্রাণু কিনে সন্তান জন্ম দিয়েছেন স্টেফনি। তাঁকে দেখে অনেকেই অনুপ্রাণিত হয়েছেন।

স্টেফানি জানান, গর্ভধারণ কেন্দ্রে সন্তান ধারণের বিপুল খরচের কারণেই তিনি বিকল্প খুঁজতে বাধ্য হন।মিরর জানায়, স্টেফানির আরও একটি পাঁচ বছরের ছেলে রয়েছে। সেই সন্তানের বাবার সঙ্গে তার বিচ্ছেদও হয়ে গেছে।এভাবে সন্তানধারণের ইচ্ছের কথা এক বন্ধুকে জানান তিনি। অনলাইনে শুক্রাণু কেনার একটি অ্যাপের সন্ধান দেন সেই বন্ধু। ওই অ্যাপে শুক্রাণু দিতে ইচ্ছুক ব্যক্তির পরিবার, স্বাস্থ্যসংক্রান্ত তথ্যসহ যাবতীয় খুঁটিনাটি পাওয়া যায়। সেখান থেকেই শুক্রাণুদাতা খুঁজে নেন স্টেফানি।

স্টেফানি জানান, প্রথমে এ বিষয়ে পরিবারের সদস্যদের কেউ কেউ রাজি না হলেও ইডেনের জন্মের পর তারা খুশি। একান্ত প্রচেষ্টায় গর্ভধারণ করতে তিনি গর্বিত বলেও জানান গণমাধ্যমকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest