Car collides with gates of 10 Downing Street, 1 arrested

Car collides: প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা! দরজায় ধাক্কা মেরে ঢুকে পড়ল গাড়ি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঋষি সুনাকের বাসভবনে ধাক্কা দিল একটি গাড়ি। জানা গিয়েছে ঘটনার সময়ে বাসভবনেই ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। স্থানীয় সময় বিকেল সাড়ে চারটে নাগাদ এই ঘটনায় প্রশ্ন উঠছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই হোয়াইট হাউসেও একইরকমভাবে হামলা চালিয়েছিল এক ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়া।

স্থানীয় পুলিশের তরফে জানানো হয়েছে, “বিকেল ৪টে ২০ নাগাদ আচমকাই ১০ ডাউনিং স্ট্রিটের গেটে এসে ধাক্কা মারে একটি গাড়ি। সঙ্গে সঙ্গেই গাড়ির চালককে ধরে ফেলেন ঘটনাস্থলে মোতায়েন পুলিশ আধিকারিকরা। তবে ঘটনায় হতাহতের খবর মেলেনি। বিশদ তদন্ত চালাচ্ছে পুলিশ।” অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

ঘটনাটির একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। চালকের বিরুদ্ধে বেপরোয়া ভাবে গাড়ি চালানোর অভিযোগ উঠলেও ভিডিয়োয় দেখা যাচ্ছে, গাড়িটি ধীরে চলতে চলতেই মূল ফটকে ধাক্কা দেয়।

ডাউনিং স্ট্রিট সূত্রে জানা গিয়েছে, ঘটনার সময়ে নিজের বাসভবনেই কাজে ব্যস্ত ছিলেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। বাসভবন ছেড়ে কেউ যেন বাইরে না বেরন, সেরকমই নির্দেশ দেন নিরাপত্তা আধিকারিকরা। তবে খানিকক্ষণ পরে কাজের জন্য বেরিয়ে যেতে হয় প্রধানমন্ত্রীকে। বেরিয়ে আসেন অন্য আধিকারিকরা। ঘটনার পরে অবশ্য আলাদা করে কোনও নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest