Site icon The News Nest

ইউক্রেনের মতো ফিলিস্তিনের প্রতিও সংহতি প্রকাশের আহ্বান চিলির প্রেসিডেন্টের

chili

ইউক্রেনের মতো ফিলিস্তিনের প্রতিও সংহতি প্রকাশের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন চিলির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বোরিক। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

ফিলিস্তিনের বিষয়ে চিলির প্রেসিডেন্ট বলেন, দীর্ঘ দিন ধরে ফিলিস্তিনকে  দখল করে রাখা হয়েছে। সেখানে কী ঘটছে তা আমরা খুব একটা জানি না। তিনি অধিকৃত ফিলিস্তিন থেকে বিভিন্ন পণ্য আমদানির আহ্বানও জানিয়েছেন।সম্প্রতি ইসরাইলকে তিনি অপরাধী রাষ্ট্র হিসেবে অভিহিত করেছেন। এ সময় তিনি (ফিলিস্তিনিদের) মানবাধিকার রক্ষার বিষয়ে আহ্বান জানিয়েছেন। এছাড়া (ফিলিস্তিন ইস্যুতে) বিশ্বের শক্তিশালী দেশগুলো কেমন দায়িত্বহীন আচরণ করছে তার সম্পর্কেও বলেছেন।

চিলির প্রেসিডেন্ট ফিলিস্তিনের কট্টর সমর্থক। তিনি অধিকৃত ফিলিস্তিন থেকে বিভিন্ন পণ্য আমদানির আহ্বানও জানিয়েছেন। সম্প্রতি ইসরাইলকে তিনি অপরাধী রাষ্ট্র হিসেবে অভিহিত করেছেন। এ সময় তিনি (ফিলিস্তিনিদের) মানবাধিকার রক্ষার বিষয়ে আহ্বান জানিয়েছেন। এছাড়া (ফিলিস্তিন ইস্যুতে) বিশ্বের শক্তিশালী দেশগুলো কেমন দায়িত্বহীন আচরণ করছে তার সম্পর্কেও বলেছেন।দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে বহু ফিলিস্তিনি বাস করে। বর্তমানে চিলিতে পাঁচ লাখ ফিলিস্তিনি বাস করছে।

 

Exit mobile version