সবটাই গুজব! বিজয় মালিয়াকে ভারতে ফেরত পাঠানো হচ্ছে না,সাফ জানাল ব্রিটেন

লন্ডন: বুধবার এক সংবাদসংস্থার প্রকাশিত খবরের পর রটে গিয়েছিল যে বিজয় মালিয়ার প্রত্যার্পণ এখন আর মাত্র সময়ের অপেক্ষা। হয়তো ১-২ দিনের মধ্যেই ভারতে ফিরবেন তিনি। কিন্তু সে গুড় বালি।

এদিন ব্রিটেনের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হল যে আপাতত ফিরছেন না বিজয় মালিয়া। একটি গোপন আইনি ইস্যুর জেরে মালিয়াকে ভারতে ফেরোনো যাচ্ছেনা বলে তাদের দাবি। তবে যত দ্রুত সম্ভব এই বিষয়টি মিটিয়ে ফেলার চেষ্টা করা হচ্ছে বল জানিয়েছে তারা।

আরও পড়ুন: ওয়াশিংটনে গান্ধী-মূর্তিতে গান্ধীর মূর্তিতে স্প্রে-পেন্টিং, অভিযুক্ত ফ্লয়েড হত্যার প্রতিবাদীরা

এদিন এই বিষয়ে ব্রিটিশ হাই কমিশনের মুখপাত্র বলেন, ‘গত মাসে বিজয় মালিয়া তাঁর প্রত্যর্পণের বিরুদ্ধে আপিল করার পর তা বাতিল করা হয়। ব্রিটেন সুপ্রিম কোর্টের বিরুদ্ধে কোনও আপিল আর তিনি করতে পারবেন না।’

তবে মুখপাত্র বলেন যে একটি গোপনীয় আইনি বিষয় আছে, যেটি না মেটা অবধি মালিয়া ফিরতে পারবেন না। ব্রিটিশ আইন অনুযায়ী সেই বিষয়টি না মিটলে প্রত্যর্পণ হব না, সাফ জানিয়ে দেন মুখপাত্র। তবে এই বিষয়টি কী, সেই নিয়ে মুখে কুলুপ আঁটেন তিনি। 

ভারতে বিজকে ফিরিয়ে আনার ব্যপারে সব সরকারি কাজকর্মও শেষ হয়েছে। এবার যেকোনও সময় কিংফিশার কর্ণধারকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে আশাবাদী হয় ভারত। এদিকে ঋণের ১০০ শতাংশই ভারত সরকারকে ফিরিয়ে দিতে চাইছেন বিজয় মালিয়া। পরিবর্তে তাঁর বিরুদ্ধে চলা মামলা বন্ধ করা হোক। কয়েকদিন আগেই কেন্দ্রের কাছে এই আবেদনই করলেন ‘পলাতক’ বিজয় মালিয়া।

কিংফিশার এয়ারলাইন্সের নামে বিভিন্ন ব্যাঙ্ক থেকে প্রায় ৯ হাজার কোটি টাকার ঋণ নিয়েছিলেন তিনি। এরপর তা শোধ করতে না পেরে বিদেশে পালিয়ে যান সংস্থার তৎকালীন কর্ণধার বিজয় মালিয়া।

আরও পড়ুন: করোনা আতঙ্কের মধ্যেই রাশিয়ায় নয়া ত্রাস রক্তচোষা কীট!

Gmail