Site icon The News Nest

Revlon: ধারের পরিমাণ ৩০০ কোটি ডলার! দেউলিয়া বিখ্যাত্ কসমেটিক্স সংস্থা

WhatsApp Image 2022 06 11 at 9.56.08 PM

বাজারে অনেক ধার। তা ফেরত দেওয়ার ক্ষমতা নেই। সরঞ্জাম বাজারে সরবরাহ করার মতো পরিস্থিতিও নেই। বিক্রি তো দূরে থাক। তাই নিজেদের দেউলিয়া ঘোষণা করার পথে হাঁটছে প্রথম সারির প্রসাধনী সংস্থা ‘রেভলন’। আগামী সপ্তাহেই এ কাজ করা হতে পারে বলে শোনা যাচ্ছে।

গত কিছু দিন ধরেই ‘রেভলন’-এর শেয়ার পড়তে শুরু করেছে। গত শুক্রবার তা চরমে পৌঁছয়। এক লাফে ৫৩ শতাংশ নেমে যায় ওই সংস্থার শেয়ারের দর। বিলিয়নেয়ার রন পেরেলম্যানের সংস্থা ম্যাকঅ্যান্ড্রুজ অ্যান্ড ফোর্বস। তার মালিকানাধীন সংস্থা রেভলন। এর মূল অফিস নিউ ইয়র্কে। সাম্প্রতিক সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইনফ্লুয়েন্সার মার্কেটিংয়ের যুগে এগিয়ে আসছে বহু ছোট কসমেটিক্স সংস্থা। তাদের সঙ্গে প্রতিযোগিতায় এঁটে উঠতে পারছিল না রেভলন।

আরও পড়ুন: Texas Shooting: স্কুলে ফের বন্দুকবাজের হামলা! ১৯ শিশু, ২ শিক্ষক নিহত

অতিমারিতে পরিস্থিতি আরও খারাপ হয়। বিক্রি কমছিল উত্তরোত্তর। ব্র্যান্ডটি পাওনাদারদের সঙ্গে ঋণ চুক্তি হ্রাস করে একাধিক বার ঋণখেলাপি এড়িয়েছে। আপাতত তারা ঋণদাতাদের সঙ্গে কথা বলছে। ফার্মের ইক্যুইটি মালিকানা পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

রেভলনের অধীনে এলিজাবেথ আরডেন এবং এলিজাবেথ টেলর-সহ ১৫টিরও বেশি ব্র্যান্ড রয়েছে। বিশ্বের ১৫০টি দেশের বাজারে বিক্রি হত রেভলনের প্রসাধনী। এখনও ‘রেভলন’-এর তরফে বিষয়টি নিয়ে কিছু বলা হয়নি। সংস্থার মুখপাত্র বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন। দেউলিয়া ঘোষণা করার সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। তবে আলোচনা তুঙ্গে।

আরও পড়ুন: Pervez Musharraf: বিকল একাধিক অঙ্গপ্রত্যঙ্গ, মুশারফকে নিয়ে জবাব দিয়ে দিলেন চিকিৎসকরা!

Exit mobile version