Site icon The News Nest

কোভিড মোকাবিলায় সাহায্যের হাত, ভারতের জন্য ১২ টন খাবার পাঠালো কেনিয়া

kenya

করোনা আবহে ভারতের পাশে দাঁড়াতে এবার এগিয়ে এল কেনিয়া। খাদ্য সামগ্রী পাঠিয়ে সাহায্য করেছে তাঁরা। কেনিয়া থেকে ১২ টন খাদ্য সামগ্রী দিল্লি হয়ে এসে পৌঁছেছে মুম্বইতে।শুক্রবার কেনিয়া হাই কমিশনারের তরফে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে ভারতের করোনা পরিস্থিতির মোকাবিলায় রেড ক্রস সোসাইটিকে ১২ টন খাদ্য সামগ্রী পাঠাচ্ছে তাঁদের দেশ।

পূর্ব আফ্রিকার ছোটোখাটো দেশ কেনিয়া নিজেরাই খাদ্য সংকটে জর্জরিত। কিন্তু ভারতের এই কঠিন সময়ে বন্ধুত্বে হাত বাড়িয়ে দিতে দু’বার ভাবেনি তাঁরা। নিজেদের সাধ্যমত সাহায্যে পাঠিয়েছে। কেনিয়ার এই উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে আন্তর্জাতিক মহলেও।

আরও পড়ুন :  ‘যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় প্রাণঘাতী হামলা’,মুখ্যসচিব বদলি ইস্যুতে মমতার পাশে সোনিয়ারা

শুক্রবার ভারতে উপস্থিত কেনিয়া হাই কমিশনার জানিয়েছেন, “করোনা পরিস্থিতি মোকাবিলায় ভারতকে সাহায্য করতে চায় কেনিয়া। পাশে থাকার বার্তা দিতে দেশ থেকে এই খাদ্য সামগ্রী পাঠানো হয়েছে।”

ঠিক কী খাবার পাঠিয়েছে কেনিয়া? জানা গেছে কেনিয়া থেকে মুম্বইতে এসে পৌঁছেছে মূলত বাদাম চা আর কফি। করোনা আবহে ভারতের যে রাজ্য গুলি সবচেয়ে বেশি বিপর্যস্ত মহারাষ্ট্র তাদের মধ্যে অন্যতম। এই রাজ্যে বিতড়ণের উদ্দেশেই খাদ্য সামগ্রী পাঠিয়েছে কেনিয়া। সবকিছুই তাদের নিজেদের দেশে তৈরি।

আরও পড়ুন : ‘যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় প্রাণঘাতী হামলা’,মুখ্যসচিব বদলি ইস্যুতে মমতার পাশে সোনিয়ারা

Exit mobile version