Crowds die at airport in desperate attempt to leave Kabul, 5 killed, eyewitnesses claim

Afghanistan crisis: কাবুল ছাড়ার মরিয়া চেষ্টায় বিমানবন্দরে জনসমুদ্র, ভিড়ে মৃত ৫, দাবি, প্রত্যক্ষদর্শীদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তালিবান কাবুল দখল করার পর রবিবার থেকেই দেশ ছাড়ার হিড়িক পড়ে গিয়েছে। বিমানবন্দরে ছুটেছেন হাজার হাজার জনতা। কোনও রকমে বিমান ধরতে চাইছেন তাঁরা। বিমানবন্দরে এই অরাজকতার মধ্যেই অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। প্রত্যক্ষদর্শী র এই দাবি করেছেন বলে জানিয়েছে রয়টার্স।

সোমবার সেদেশের সাংবাদিক জাওয়াদ সুখানওয়ার টুইটে আতঙ্কের ছবি শেয়ার করেন। তিনি বিমানবন্দরে জনসমুদ্রের ভিডিও শেয়ার করে লেখেন, “কাবুলের আরও একটি দিনের শুরু। কাবুল বিমানবন্দরের দিকে জনসমুদ্র।” ওই ভিডিওতে দেখা গিয়েছে বিমানবন্দরের দিকে দৌড়ে যাচ্ছেন হাজার হাজার মানুষ।

ওই ভিডিও দেখে আঁতকে ওঠার জোগাড়। রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমান ঘিরে রয়েছেন হাজার হাজার মানুষ। রীতিমতো মারামারি করে বিমানে ওঠার চেষ্টা করছেন তাঁরা। বিমান কীভাবে মাটি ছেড়ে আকাশে উড়বে তা নিয়ে তৈরি হয়েছিল সংশয়।

প্রাথমিকভাবে প্রত্যক্ষদর্শীদের মত, পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। অবশ্য এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে কি না তা বোঝা যাচ্ছে না। এখনও বিমানবন্দর চত্বরে পরিস্থিতি বিশৃঙ্খল বলেই জানিয়েছে রয়টার্স। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : কাবুল দখলের পর ভারত সরকারের বন্ধুত্ব চাইল ‘নয়া’ তালিবান

আরও পড়ুন : হিমন্ত গড়েও ‘খেলা শুরু’,সনিয়াকে চিঠি লিখে কংগ্রেস ছাড়লেন সুস্মিতা দেব, তৃণমূল যোগের জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest