Site icon The News Nest

#World Cup 2019: বৃষ্টির জন্য বন্ধ খেলা, ৪৬.১ ওভারে নিউ জিল্যান্ডের রান ৫ উইকেটে ২১১

manchester

#ম্যাঞ্চেস্টার: ভারতীয় বোলাররা দেখিয়ে দিলেন, সঠিক লাইন লেন্থে নিয়ন্ত্রণ রেখে বল করতে পারলে যে কোনও উইকেটে ভালো বল করা যায়। সেমিফাইনালে বুমরাহ-ভুবি-জাদেজাদের আগুনে বোলিং দেখা গেল ম্যাঞ্চেস্টারে। এই বোলিংয়ের দৌলতে হাত খুলে খেলতেই পারলেন না নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। কোনও রকমে উইকেট বাঁচিয়ে রাখার খেলায় রানের গতি কমে গেল উইলিয়ামসনদের।

মঙ্গলবার শুরুতেই নিউজিল্যান্ডকে চাপে রাখার কাজটা শুরু করেন ভারতের দুই বো‌লার যশপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমার। ওল্ড ট্র্যাফোর্ডে যে পিচে খেলা হচ্ছে, তা নতুন। আর এই পিচেই গতির ঝড় তুলেছেন বুমরা-ভুবি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৬.১ ওভারে নিউজিল্যান্ডের রান ৫ উইকেটে ২১১। বৃষ্টিতে খেলা বন্ধ রয়েছে। ইলিয়ামসন (৬৭) ইনিংস গোছানোর খেলা খেলছিলেন। কিন্তু চহালের বলে ফিরতে হয় কিউয়ি ক্যাপ্টেনকে। শুরু থেকেই যদি নিয়মিত উইকেট হারাতে হয়, তা হলে ব্যাটসম্যানরা নিজেদের গুটিয়ে নেবেন, এটাই তো স্বাভাবিক। সেটাই দেখা যাচ্ছে ওল্ড ট্র্যাফোর্ডে।

সেমিফাইনালের প্রথম ওভার করার জন্য কোহালি বল তুলে দেন ভুবির হাতে। প্রথম বলেই আউটের আবেদন করেছিলেন তিনি। প্রথম ওভারে কোনও রান করতে পারেননি গাপ্তিল। নিউজিল্যান্ডের ইনিংসে প্রথম ধাক্কাটি দেন বুমরা। তাঁর বলে মার্টিন গাপ্তিলকে স্লিপে ধরেন কোহালি। ঘণ্টায় ১৩৮ কিমি গতিতে শরীর লক্ষ্য করে ধেয়ে আসা বল এড়াতে পারেননি গাপ্তিল (১)। বল ব্যাটে ছুঁয়ে চলে যায় কোহালির হাতে। সেকেন্ড স্লিপে কোহালির হাতে ধরা পড়েন গাপ্তিল। কিউয়িদের রান তখন মাত্র ১। ভারতের দুই ওপেনিং বোলারকে ঠিক মতো সামলাতে পারেননি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।

ম্যাঞ্চেস্টারে এ দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। নতুন পিচে আগে ব্যাট করে বড় রান করাই ছিল নিউজিল্যান্ডের লক্ষ্য। প্রথম তিন ওভারে মাত্র এক রান দেয় বুমরা-ভুবি জুটি। ১০ ওভারে এক উইকেটে ২৭ রান করে নিউজিল্যান্ড।বুমরাদের কৃপণতম বোলিংয়ে প্রথম পাওয়ার প্লেতে এই বিশ্বকাপে সব চেয়ে কম রান করল কিউয়িরা। মহম্মদ শামিকে এ দিন মাঠের বাইরে রেখে খেলতে নামে ভারত। এই সিদ্ধান্তে অনেকেই অবাক হয়ে যান।

Exit mobile version