#World Cup 2019: ক্যারিবিয়ানদের সামনে ২৬৯ রানের টার্গেট রাখল ভারত, নয়া রেকর্ড গড়লেন বিরাট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ম্যাঞ্চেস্টার: ক্যারিবিয়ানদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যর্থ ভারতীয় ব্যাটিংয়ের মিডল অর্ডার। অধিনায়ক বিরাট কোহলির ৭২ রান আর শেষ দিকে ধোনি-হার্দিক জুটিতে ভর করে ৭ উইকেটে ২৬৮ রান তুলল ভারত। গেইলদের সামনে জেতার জন্য টার্গেট ২৬৯ রানের।

বিশ্বকাপে অস্তিত্বের লড়াইয়ে টিকে থাকতে আজ মাস্ট উইন গেম ক্যারিবিয়ানদের। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এদিন টস জিতে ব্যাটিং-র সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।ভারতীয় দল অবশ্য আফগানিস্তান ম্যাচের প্রথম একাদশই অপরিবর্তিত রাখে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এদিন শুরুটা ভালো হয়নি ভারতের। ১৮ রানে আউট হন রোহিত শর্মা। যদিও রোহিতের আউট নিয়ে বিতর্ক থাকছেই। সেট হয়ে সাজঘরে ফিরে গেলেন রাহুল। ৬৪ বলে করেন ৪৮। বিরাট কোহলি হাফ সেঞ্চুরি করলেও বড় রান করতে পারলেন না ৮২ বলে ৭২ রান করেন ক্যাপ্টেন কোহলি। তার আগে ওল্ড ট্র্যাফোর্ডে ৩৭ রান করতেই মাইলস্টোন স্পর্শ করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

ম্যাঞ্চেস্টারের বিখ্যাত ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে দ্রুততম ২০ হাজার আন্তর্জাতিক রানের মালিক হলেন ভারত অধিনায়ক। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের বল গড়ানোর আগেই কোহালির সামনে নতুন নজির গড়ার হাতছানি ছিল। রশিদ খানদের বিরুদ্ধে কোহালি খেলেন ৬৩ বলে ৬৭ রানের ইনিংস। মহম্মদ নবির বলে সে যাত্রায় ফিরে যাওয়ায় সাউদাম্পটনে ২০ হাজার রান করতে পারেননি ভারত অধিনায়ক। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বাকি কাজটা বৃহস্পতিবার সারলেন কোহালি। হোল্ডারের বলে মিড-অফে সিঙ্গলস নিয়ে ২০ হাজার রানের পাহাড়ে চড়েন কোহালি।

মাত্র ৪১৭টি ইনিংস খেলেই বিরাট গড়লেন এই রেকর্ড। সচিন ও লারা ৪৫৩ ইনিংস নিয়েছিলেন এই রেকর্ড গড়তে। তাঁদের পরেই ছিলেন দু’টি বিশ্বকাপ জেতা অজি অধিনায়ক রিকি পন্টিং। ৪৬৮টি ইনিংসে তিনি পৌঁছেছিলেন ২০,০০০ রানে। কোহালি যে গতিতে দৌড়চ্ছেন, তাতে অনেক রেকর্ডই ভেঙে যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ভারত অধিনায়ক ১৩১টি টেস্ট, ২২৪টি ওয়ানডে ও ৬২টি টি টোয়েন্টি ইনিংসে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন। ভারতীয়দের মধ্যে তিনি হলেন তৃতীয় ব্যাটসম্যান, যিনি এই বিরল কীর্তি গড়লেন। সচিন ছাড়াও রাহুল দ্রাবিড় এর আগে ২০ হাজার রান করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest