#World Cup 2019: চিন্তা বাড়াচ্ছে বৃষ্টি, রবিবার ভারত-পাক ম্যাচ নিয়েও বড়োসড়ো প্রশ্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: জুন মাসে বিশ্বকাপ আয়োজন নিয়ে এখন থেকেই ক্রিকেটপ্রেমীদের তোপের মুখে পড়েছে আইসিসি। বৃষ্টির মাসে ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজন কতটা যুক্তিসংগত সেই নিয়ে প্রশ্ন উঠছে। এর মধ্যে রবিবার ভারত-পাকিস্তান ম্যাচও বড়ো প্রশ্নের মুখে দাঁড়িয়ে।

গত প্রায় এক সপ্তাহ ধরে প্রবল বৃষ্টি চলছে ইংল্যান্ড। যার ফলে গত শুক্রবার থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত চারটে ম্যাচ বাতিল করতে হয়েছে। ভারতের ম্যাচও বাতিল হয়েছে। আর এই পরিস্থিতিতে ক্রিকেটভক্তদের মুখে একটাই প্রশ্ন রবিবার কেমন থাকবে আবহাওয়া। ব্রিটেনের বিভিন্ন আবহাওয়া সংস্থা সূত্রে পাওয়া খবর অনুযায়ী রবিবারও থাবা বসাতে পারে বৃষ্টি। তবে একটানা বৃষ্টি হয়তো হবে না। খেলা চলাকালীন মাঝেমধ্যে বৃষ্টি ব্যাঘাত ঘটাতে পারে। ফলে পুরো ৫০ ওভারের খেলা হয়তো নাও হতে পারে। যদিও ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা খুবই কম।

তবে রবিবারের পরেই আমুল বদলে যেতে চলেছে ব্রিটেনের আবহাওয়া। বৃষ্টিকে সরিয়ে ক্রমশ ঢুকবে তাপপ্রবাহ। তাপমাত্রা বাড়বে হুহু করে। আগামী সপ্তাহের মধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে পারদ ৩০ ছুঁয়ে ফেলতে পারে। ফলে আগামী সপ্তাহ থেকে বিশ্বকাপে বৃষ্টির ব্যাঘাত ঘটানোর সম্ভাবনা বিশেষ নেই।

বৃষ্টির জন্য বারবার ম্যাচ ভেস্তে যাওয়া নিয়ে অনেকে ক্রীড়াসূচি নিয়ে তোপ দেগেছেন আইসিসিকে। এছাড়াও বৃষ্টি নিয়ে বিভিন্ন মিম পোস্ট করে হাসি ঠাট্টায় মেতেছেন নেটিজেনরা। বিভিন্ন সিনেমা, গানের লাইন ধার করে বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে যাওয়া নিয়ে মিম বানাচ্ছেন নেটিজেনরা। বৃহস্পতিবার ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ার পরই #শেমঅনআইসিসি(#ShameonICC) রবে গর্জে উঠেছে গোটা নেট দুনিয়ায়। একের পর এক প্রশ্ন উঠতে শুরু করেছে আইসিসির একাধিক সিদ্ধান্ত নিয়ে। বিশ্বকাপ ইংল্যান্ডেই কেন আয়োজন করা হল? কেন আইসিসির নজর শুধু মাত্র ধোনির গ্লাভসের দিকেই? কেন বিশ্বকাপের মত একটা টুর্নামেন্টে বৃষ্টির সময় বিকল্প কোনও মাঠের ব্যবস্থা করা হল না? এই সব প্রশ্নের উত্তর খুঁজতেই #শেমঅনআইসিসি নামে নতুন এই আন্দোলনটি শুরু হয়েছে নেট দুনিয়ায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest