#World Cup 2019: বৃষ্টিতে খেলা বন্ধ, ৪৬.৪ ওভারে ভারতের রান চার উইকেটে ৩০৫

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ম্যাঞ্চেস্টার: বৃষ্টির ভ্রুকূটি ছিলই৷ তবে ম্যাচ ভেস্তে যাওয়ার মতো ভারি বর্ষণের পূর্বাভাষ ছিল না৷ আশঙ্কাকে সঙ্গী করেই ম্যাঞ্চেস্টারে ভারত-পাক মহারণ শুরু হয় যথাসময়ে৷ তবে ইনিংস ব্রেকের কিছুক্ষণ আগে প্রকৃতি বাধ সাধে ম্যাচের গতিতে৷ ভারতীয় ইনিংস শেষ হতে এখনও ২০ বল বাকি৷ বৃষ্টির জন্য ম্যাচ বন্ধ হয়ে যায় সাময়িকভাবে। প্রকৃতির প্রতিকূলতায় খেলা বন্ধ হওয়ার মুহূর্তে ভারত ৪৬.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৫ রান তুলেছে৷

এ দিন টস জেতায় পাক অধিনায়ক সরফরাজ আহমেদের চোখ চকচক করে উঠেছিল। প্রথমে বল করার সিদ্ধান্ত নেন তিনি। দেশ থেকে প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক ইমরান খান বলেছিলেন, টস জিতলে প্রথমে ব্যাট নিও। অগ্রজর উপদেশ উপেক্ষা করে সরফরাজ ভারতকে ব্যাট করতে পাঠান। সেই সিদ্ধান্তটাই বুমেরাং হয়ে ফিরতে চলেছে। সরফরাজের উদ্দেশ্য ছিল পরিষ্কার। মেঘলা আবহাওয়ায় শুরুতেই ভারতীয় ব্যাটসম্যানদের পরীক্ষা নেবেন তাঁর বোলাররা। সরফরাজের হাতে রয়েছেন মহম্মদ আমিরের মতো ভয়ঙ্কর বোলার। দু’ বছর আগের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে আমির একাই ভারতের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন। এদিন অবশ্য নতুন দিন। ভিন্ন টুর্নামেন্ট। শুরুতেই ভারতের ব্যাটিং ভাঙার আশা পূর্ণ  হয়নি সরফরাজের। ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল শুরুর বিষ শুষে বিনা উইকেটে ১০০ রানের পার্টনারশিপ করে ফেলেন।

বিশ্বকাপের শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছেন রোহিত। প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন। দ্বিতীয় ম্যাচে তাঁর জোড়িদার ধাওয়ানের ব্যাটে এসেছিল সেঞ্চুরি। রোহিত করেছিলেন হাফ সেঞ্চুরি। এ দিন ধাওয়ানের অনুপস্থিতিতে ফের দায়িত্ব নিয়ে খেলতে দেখা গেল রোহিতকে। প্রথমে লোকেশ রাহুল ও তারপর বিরাট কোহলির সঙ্গে পার্টনারশিপ গড়লেন রোহিত। মাত্র ৮৫ বলে নিজের ২৪ তম সেঞ্চুরি পূর্ণ করলেন রোহিত। রাহুল আউট হলে কোহলির সঙ্গে পার্টনারশিপ গড়েন রোহিত। একই ছন্দে খেলছিলেন রোহিত। মাত্র ৮৫ বলে নিজের ২৪ তম সেঞ্চুরি পূর্ণ করেন হিটম্যান শর্মা। চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি হলো রোহিতের। অন্যদিকে কোহলিও ভালো ছন্দে খেলছেন।

১৯ বলে ২৬ রান করে ফিরে যান হার্দিক পাণ্ডিয়া। এরপরেই ফের মহম্মদ আমিরের ধাক্কায় সাজঘরে ফিরে যান মহেন্দ্র সিং ধোনিও। ৪৬.৪ ওভার হতেই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। তার আগে অবশ্য একদিনের ক্রিকেটে দ্রুততম এগারো হাজার রানের মালিক হয়ে গিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পাকিস্তানের হয়ে একমাত্র মহম্মদ আমির ২টি উইকেট নিয়েছেন। তবে বৃষ্টি নামার আগেই তিনশোর গণ্ডি টপকে যায় ভারত।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest