#World Cup 2019: ব্রিটিশদের বিরুদ্ধে কমলা জার্সি পরে খেলবে ভারত!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#সাউদাম্পটন: বিশ্বকাপের মতো বড়ো টুর্নামেন্টে বা কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে বরাবরই নীল জার্সিতে অংশগ্রহণ করে ভারতীয় ক্রিকেট দল। চলতি বিশ্বকাপেও যা লক্ষ করা যাচ্ছে। তবে বিশ্বকাপের মাঝেই কি সেই ছবি বদলাতে চলেছে? শোনা যাচ্ছে ৩০ জুন বিশ্বকাপের বড়ো ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে জার্সি বদল হতে পারে বিরাট কোহলিদের।

চলতি মাসের প্রথম সপ্তাহতেই জানা গিয়েছিল যে, বিরাটদের নতুন জার্সিতে দেখা যেতে পারে ক্রিকেটের শোপিস ইভেন্টে। এখন ভারতীয় দলের দলের নীল জার্সিতে দেখা যায় কমলা রঙের কলার। এবার কমলা জার্সিতে থাকবে নীল রঙের কলার। ফুটবলের মতোই এবার ক্রিকেট বিশ্বকাপে হোম-অ্যাওয়ে কিট সিস্টেম চালু করার ভাবনা নিয়েছে আইসিসি। সমস্ত দল যদিও এই নিয়ম মানেনি। ভারত, ইংল্যান্ড, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা দলের জার্সির রং অনেকটা একই রকম। তাই এই দলগুলি পরস্পরের মুখোমুখি হলে কোনও একটি দলকে অ্যাওয়ে কিটের শরণাপন্ন হতে হবে। এমনটাই বলেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

বিশ্বকাপের আগে আইসিসি জানিয়েছিল, “টিভিতে সম্প্রচারিত আইসিসির টুর্নামেন্টগুলিতে অংশগ্রহণ করা দলগুলির দুটি রঙের জার্সি থাকতে হবে। শুধু আয়োজক দেশ ছাড়া। আয়োজক দেশ শুধুমাত্র একটি রঙের জার্সিতেই সারা টুর্নামেন্ট খেলতে পারবে। প্রতিটা দলকে ম্যাচের আগে নির্দিষ্ট ভাবে বলে দেওয়া হবে তারা কোন জার্সি পরে ম্যাচে নামবে”।

চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা সবুজ জার্সি ছেড়ে হলুদ জার্সি পড়ে মাঠে নামে বাংলাদেশের বিরুদ্ধে। যাদেরও কী না জার্সির রং সবুজ। শুধু তাই নয়, ২২ জুন ভারতের বিরুদ্ধে ম্যাচে জার্সি বদল হতে পারে আফঘানিস্তানের। কেন না ভারতের মতো তারাও নীল জার্সিতে খেলে। তবে ইতিমধ্যেই আফঘানিস্তান জানিয়ে দিয়েছে তাদের অ্যাওয়ে জার্সি লাল রংয়ের হবে। সঙ্গে নীল ডোরাকাটা থাকবে।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest