Dalai Lama: Video of Dalai Lama asking minor boy to 'suck his tongue' sparks row

Dalai Lama: নাবালককে ঠৌঁটে চুম্বন, জিভ চুষতে বললেন দলাই লামা, ভিডিয়ো ভাইরাল হতেই জোর বিতর্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জোর বিতর্কে জড়ালেন তিব্বতের আধ্যাত্মিক গুরু দলাই লামা। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যাতে দেখা গিয়েছে এক নাবালককে ঠোঁটে চুম্বন করছেন দলাই লামা। সেখানেই শেষ নয়। নিজের জিভ বের করে সেই নাবালককে তা চুষতে বলেন বৌদ্ধ সন্ন্যাসী। এই ভিডিয়ো ঘিরেই জোর চর্চা বিশ্ব জুড়ে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি The News Nest।

ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে, দলাই লামার সামনে মাথা নীচু করে দাঁড়িয়ে এক নাবালক। সেই কিশোরের চিবুকে হাত দিয়ে তাঁর ঠোঁটে চুম্বন করলেন বৌদ্ধ ধর্মগুরু। তার পরে তিনি নিজের জিভ করে আনেন দলাই লামা। ওই কিশোরকে তাঁর জিভটি চুষে নিতে বলেন তিব্বতি নেতা। ভাইরাল ভিডিয়োতে দলাই লামাকে বলতে শোনা যায়, ‘তুমি কি আমার জিভটি চুষে দিতে পারবে?’ ধর্মগুরুর এহেন আচরণ নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

আরও পড়ুন: Afghan Taliban: ভারতীয় সংস্কৃতি চেনাতে তালিবানকে আমন্ত্রণ বিদেশমন্ত্রকের! যোগ দিল প্রতিনিধিরাও

এই ভিডিও ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়! তার জেরেই এবার আনুষ্ঠানিক এক বিবৃতি জারি করে ক্ষমা চেয়েছেন দলাই লামা।

তাঁর অফিসের তরফে এই ঘটনা প্রসঙ্গে বলা হয়েছে, ‘সম্প্রতি একটি সভার ভিডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়েছে, যেখানে দেখা যাচ্ছে একটি অল্প বয়স্ক ছেলে মহামহিম দলাই লামাকে জিজ্ঞাসা করেছিল যে সে তাঁকে আলিঙ্গন করতে পারেন কিনা। পরম পবিত্র ছেলেটি এবং তাঁর পরিবারের কাছে দলাই লামা ক্ষমা চাইছেন, সেইসাথে সারা বিশ্বে তাঁর অনেক বন্ধুদের কাছেও ক্ষমা প্রার্থনা করছেন তিনি। তাঁর কোনও কথার কারণে কেউ আঘাত পেয়ে থাকলে তিনি ক্ষমাপ্রার্থী। মহামহিম প্রায়শই লোকেদের উত্যক্ত করেন এবং কৌতুকপূর্ণ উপায়ে বিভিন্ন কাজ করেন। প্রকাশ্যে ক্যামেরার সামনেও তিনি এমনটা করে থাকেন। তবে এই ঘটনার জন্য তিনি অনুতপ্ত।’

আরও পড়ুন: Alien: বলিভিয়ায় মিলল এলিয়েনের মৃতদেহ? ভিডিয়ো ঘিরে শোরগোল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest