Dhaka College students, New Market shopkeepers clash after ‘altercation’

Dhaka Clash: পড়ুয়া-ব্যবসায়ীদের সংঘর্ষে রণক্ষেত্র ঢাকা, তীব্র যানজট শহর জুড়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউ মার্কেটের দোকান কর্মচারী এবং ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে  সংঘর্ষের জেরে রণক্ষেত্রে পরিনত হয়েছে রাজধানী ঢাকা। সোমবার মধ্যরাতে এই সংঘর্ষের সূত্রপাত হয়।  মাঝে মাঝে বিরতি দিয়ে যা এখনও পর্যন্ত চলছে বলে খবর পাওয়া গিয়েছে।  আড়াই ঘণ্টার সংঘাতের পর থমথমে পরিস্থিতির মধ্যে সকালে আবার সংঘর্ষে জড়িয়েছে নিউ মার্কেটের দোকান কর্মচারী এবং ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

ঢাকা কলেজের একাধিক ছাত্র মিডিয়াকে জানিয়েছেন, তাঁদের এক সহপাঠীর ওপর নিউমার্কেটের ব্যবসায়ীরা হামলা চালিয়েছেন। এর প্রতিবাদে কলেজের আবাসিক হল থেকে কয়েকশো ছাত্র লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে বের হয়ে নিউমার্কেটে যান। সেসময় নিউমার্কেটের কিছু দোকান ভাঙচুর করা হয়। এর পাশাপাশি কিছু ব্যবসায়ীকেও মারধর করা হয়। এরপরই নিউমার্কেটের ব্যবসায়ীরা লাঠিসোঁটা নিয়ে বেরোলে দু’পক্ষের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলে সংঘর্ষ। অপরদিকে ব্যবসায়ীরা জানাচ্ছেন, রাতে ঢাকা কলেজের কয়েকজন ছাত্র নিউমার্কেটের একটি ফাস্টফুডের দোকানে খাবার খেতে এসেছিলেন। খেয়ে তাঁরা টাকা না দিয়েই চলে যাচ্ছিলেন। এ নিয়ে ছাত্রদের সঙ্গে দোকানের লোকজনের তর্কাতর্কি হয়। এরপরই ঢাকা কলেজের ছাত্ররা দোকান ভাঙচুর করে বলে অভিযোগ।

আরও পড়ুন: Imran Khan: ‘ফের স্বাধীনতার লড়াই শুরু হল’, হারের পর প্রথম মন্তব্য ইমরান খানের

সোমবার রাত থেকে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। রাত আড়াইটার পর কিছুক্ষণের জন্য তা থামলেও মঙ্গলবার সকাল থেকে আবার শুরু হয়৷ পরিস্থিতি সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি থাকলেও থামার কোনও লক্ষণ নেই৷ সংঘর্ষের কারণে রাজধানীর ব্যস্ত সড়ক মীরপুর রোডে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে৷

এই পরিস্থিতিতে ঢাকা কলেজ কর্তৃপক্ষ মঙ্গলবারের সমস্ত ক্লাস, পরীক্ষা স্থগিত করেছেন। ঘটনাস্থলে অনেককে হেলমেট পরে, হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে দেখা গিয়েছে। ইটের আঘাতে বেশ কয়েকজন জখম হয়েছেন। সেখানে গেরিলা কায়দায় দফায় দফায় সংঘর্ষ চলছে। পুরো এলাকা থমথমে। সব শিক্ষককে কলেজে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। সংঘর্ষে লিপ্ত দু’পক্ষের মাঝখানে অবস্থান নিয়ে পুলিশ সংঘর্ষ (Clash) থামানোর ব্যর্থ চেষ্টা করে যাচ্ছে। পুলিশ কাঁদানে গ্যাসের শেলও ছোঁড়ে।

আরও পড়ুন: দিলেন কাশ্মীর সমস্যা সমাধানের বার্তা, মোদীকে চিঠি নতুন পাক প্রধানমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest