Donald Trump promises to build a Hindu holocaust memorial in Washington DC

হিন্দুদের সমর্থনেই জয়ী হয়েছিলাম,হিন্দু হত্যার স্মৃতিতে সৌধ তৈরির প্রতিশ্রুতি ট্রাম্পের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হিন্দুহত্যার স্মৃতিতে ওয়াশিংটনে সৌধ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। আর এই ঘটনায় সাম্প্রদায়িকতার ছায়া খুঁজছে ভারতের বিরোধী দলগুলি। তাদের অভিযোগ, ট্রাম্পের নীতিতে নাকি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের অ্যাজেন্ডার ছাপ রয়েছে!

গত শুক্রবার দিওয়ালি উপলক্ষে ফ্লোরিডায় তাঁর মার-এ-লাগো রিসর্টে একটি অনুষ্ঠানের আয়োজন করেন প্রাক্তম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে উপস্থিত ছিলেন ‘রিপাবলিকান হিন্দু কোলিশন’-এর প্রায় ২০০ জন সদস্য। ওই অনুষ্ঠানে ট্রাম্প বলেন যে ২০২৪-এর প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়ী হলে খোদ ওয়াশিংটনে হিন্দুহত্যার স্মৃতিতে একটি সৌধ তৈরি করবেন তিনি।

হিন্দু কোলিশনের প্রতিষ্ঠাতা শলভ কুমারকে ভারতে রাষ্ট্রদূত হিসেবেও নিযুক্ত করবেন তিনি। জানিয়েছেন ট্রাম্প। বলে রাখা ভাল, রিপাবলিকান পার্টির সমর্থক ভারতীয় বংশোদ্ভূত হিন্দু-আমেরিকানদের নিয়ে ২০১৫ সালে তৈরি হয় ‘রিপাবলিকান হিন্দু কোলিশন’। আমেরিকার রাজনীতিতে তাদের যথেষ্ট প্রভাবও রয়েছে। ফলে মার্কিন হিন্দু সমাজকে নিজের দিকে টানতে চাইছেন ট্রাম্প।

মঙ্গলবার মার-এ-লাগোতে হওয়া অনুষ্ঠানের একটি ভিডিও প্রকাশ করে হিন্দু কোলিশন। সেখানে ট্রাম্পকে (Donald Trump) বলতে শোনা যায়, “হিন্দুরা আমাদের সমর্থন দিয়েছেন.। ২০১৬ ও ২০২০ সালেও ভারত এবং ভারতীয়দের সমর্থন পেয়েছি আমরা। তাই আমি ওয়াশিংটন ডিসিতে হিন্দুহত্যার স্মৃতিতে ওয়াশিংটনে সৌধ নির্মাণের প্রতিশ্রুতি দিচ্ছি। ” তিনি আরও বলেন, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হিন্দুদের সমর্থনেই তাঁর দল জয়ী হয়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest