Site icon The News Nest

‘নোংরা হিন্দু গোমাংস খাও না’, আমেরিকায় প্রবাসী হিন্দুকে বললেন প্রবাসী শিখ

dirt hindu

মার্কিন যুক্তরাষ্ট্র ধর্মীয় বিদ্বেষের শিকার এক ইন্দো-আমেরিকান হিন্দু। গোমাংস না খাওয়ায় তাঁকে ‘নোংরা হিন্দু’, ‘বিরক্তিকর কুকুর’ বলে কটাক্ষ করার অভিযোগ উঠল শিখ সম্প্রদায়ভুক্ত এক ব্যক্তির বিরুদ্ধে। এই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। শুরু হয়েছে তদন্তও।

মজার কথা হল,এখানে মাঝখানে কোনো মুসলিম নেই। কৃষ্ণান জয়রামন ভারতীয় হিন্দু বংশোদ্ভুত। অভিযুক্ত তেজেন্দ্র সিংও ভারতীয়। অন্তত তেমনটাই দাবি পুলিশের। অভিযোগ, প্রায় ৮ মিনিট ধরে জয়রামনকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে তেজেন্দ্র। সেই কথোপকথন পুরোটাই রেকর্ড করেছেন জয়রামন।

তেজেন্দ্র বলেন, মেনে রেখো এটা ভারত নয়। তুমি এখন আমেরিকায়।তিনি আরও বলেন, তুমি বিরক্তকর কুকুর। তোমাকে কদর্য দেখতে। এভাবে আর কখনও প্রকাশ্যে এসো না। জয়রামনকে ‘নোংরা হিন্দু’ বলে কটাক্ষ করে তেজেন্দ্র বলেন, “তুমি গোমাংস খাও না।” এমনকী, জয়রামনের মুখে থুতুও ছেটান তিনি। এই ঘটনায় তীব্র আতঙ্কিত জয়রামন। তিনি বলেন, আমি মারাত্মক ভয় পেয়ে গেছিলাম। আমি ভীষন রেগে গিয়েছিলাম। কিন্তু ভয় পেয়ে গেছিলাম ওকে দেখে।

এই ঘটনা শুনে অনেকে বলেছেন দেশের অসহিষ্ণুতার বাতাস প্রবাসের মাটিতেও বইছে। সে সংকীর্ণ সংষ্কৃতিকে ব্যাপক ছড়িয়ে দেওয়ার চেষ্টা হচ্ছে তা বিদেশের মাটিতে ধাক্কা খেতে শুরু করেছে। এতদিন প্রবাসীদের একটা অংশ দেশের এই সংকীর্ণ সংস্কৃতিকে স্পন্সর করে বিশেষ দল ও সম্প্রদায়ের ঘনিষ্ট থাকত। কিন্তু এবার সেই সংক্রমক বিদ্বেষ হাজির হচ্ছে প্রবাসেও। এটি একটি মারাত্মক প্রবণতা বলে মনে করছেন অনেকে।

বর্ণ ও জাতিবিদ্বেষের অভিযোগ বারবার উঠেছে আমেরিকায় (US)। কিছুদিন আগে টেক্সাসের (Texas) পার্কিং লটে চারজন ভারতীয় বংশোদ্ভূতের বিরুদ্ধে চড়াও হতে দেখা গেল এক মহিলাকে। ‘গো ব্যাক টু ইন্ডিয়া’ স্লোগান দেওয়ার পাশাপাশি তাঁদের উদ্দেশে অকথ্য গালিগালাজও করতে থাকেন তিনি।

Exit mobile version