Site icon The News Nest

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আগুন, ছাদে আশ্রয় নিয়েছে একশরও বেশি মানুষ

fire hong

হংকং-এর ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ভবনে বুধবার দুপুরে আগুন লাগলে একশরও বেশি মানুষ ৩৮ তলা ভবনের ছাদে গিয়ে আশ্রয় নেয়।শেষ খবর পাওয়া পর্যন্ত তারা উদ্ধারের জন্য অপেক্ষা করছিল।হংকং-এর পুলিশ বিবিসির কাছে নিশ্চিত করেছে বুধবারের অগ্নিকাণ্ডে কমপক্ষে আটজন আহত হয়েছে। তাদের হাসপাতালে পাঠানো হয়।মারা যাওয়ার কোনো খবর এখনো নেই। ১৫০ জনের মত লোককে উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায় ভবনটির মেশিন রুম থেকে আগুনের সূত্রপাত যা পরে ছড়িয়ে পড়ে।ভবনটিতে সংস্কারের কাজ চলছিল। ফলে ভবনের ভেতর দোকান-পাট আগেই বন্ধ করে দেয়া হয়েছিল। কয়েকটি তলার কিছু অফিস ও রেস্তোরাঁ খোলা ছিল বলে জানিয়েছে হংকং-এর দৈনিক সাউথ চায়না মর্নিং পোস্ট।

দুপুরের দিকে প্রথম আগুন লাগার খবর ছড়িয়ে পড়ার সময় ভবনের ১২ তলায় একটি চীনা রেস্তোরাঁয় দুপুরের খাবার খাচ্ছিলেন মেইলিং লাই। তিনি বিবিসিকে বলেন, ধোঁয়া চোখে পড়ার প্রায় ১০ মিনিট পর ফায়ার অ্যালার্ম বাজতে শুরু করে।

“রেস্তোরাঁর এক কর্মচারীকে জিজ্ঞেস করলে সে জানায় পাঁচ তলায় লিফটের শ্যাফটে কোনো কিছুতে আগুন লেগেছে। আগুন যে ছড়িয়ে পড়েছে তা সে বলেনি। তখনও কোনো অ্যালার্ম বাজেনি। রেস্তোরাঁর এক কর্মচারী বলছিলেন আমরা এখনও বেরুবো না, ভয়ের কারণ নেই।”পাঁচতলায় আরো প্রায় ৮০ জনের সাথে মিজ লাই আটকা পড়েন। পরে দমকল কর্মীরা তাদের উদ্ধার করে।

Exit mobile version