death toll at hospital in iraqs nasiriyah rises to 54

ইরাকের হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত কমপক্ষে ৫৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আবারও ইরাকের (Iraq) করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৫৪ জনের। আহত হয়েছেন অনেকেই।

জানা গিয়েছে, সোমবার রাতে ইরাকের নাসিরিয়া শহরের একটি করোনা হাসপাতালে আগুন লাগে। দমকলবাহিনী পৌঁছনোর আগেই বিষাক্ত ধোঁয়ার সঙ্গে লড়াই করতে করতে মৃত্যুর কোলে ঢোলে পড়েন অনেকে। বেশ কয়েকজনকে ওই ওয়ার্ড থেকে বের করে আনা সম্ভব হয়। যদিও তাঁদের অবস্থাও সংকটজনক। রোগীর পরিবারের সদস্যরা ওই বিল্ডিং থেক লাফ দিয়ে পালানোর চেষ্টা করেন। অনেকেই জখম হয়েছেন। দীর্ঘক্ষণের চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলবাহিনীর সদস্যরা।

আরও পড়ুন: অভিযোগ টিকা দুর্নীতির, ব্রাজিলের প্রেসিডেন্টের বিরুদ্ধে বাড়ছে বিক্ষোভ

দেশটির স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণের জেরেই এই অগ্নিকাণ্ড ঘটেছে। যদিও অন্য এক সরকারি আধিকারিকের মতে আগুনের কারণ হচ্ছে শর্ট সার্কিট। মাত্র তিন মাস আগে এই হাসপাতালে ৭০ বেডের করোনা ওয়ার্ড চালু হয়েছিল। ইরাকের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, মূল ভবনের পাশে করোনা ওয়ার্ডটি পুরো পুড়ে গিয়েছে। প্রধানমন্ত্রী আগুনের কারণ নিয়ে আলোচনা করতে মন্ত্রিসভার জরুরি বৈঠকও ডেকেছেন তিনি। এর আগে এপ্রিল মাসেও বাগদাদে অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণের জেরে আগুন লেগেছিল একটি করোনা হাসপাতালে। সেখানে ৮২ জন প্রাণ হারিয়েছিলেন, আহত হয়েছিলেন ১১০ জন।

উল্লেখ্য, ভারতেও করোনা হাসপাতালে আগুন লাগার ঘটনা ঘটছে। মহারাষ্ট্রের থানের একটি করোনা হাসপাতালে বেশ কয়েকদিন আগে আগুল লেগেছিল। এ ছাড়া নাসিকের জাকির হোসেন হাসপাতালে এপ্রিল মাসে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয়ে ২২ জন প্রাণ হারিয়েছিলেন।

আরও পড়ুন: ‘ভয়ংকর প্রবণতা’, দু’বারে দু’রকম টিকা নেওয়া নিয়ে সতর্ক করল WHO

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest