Haiti gas truck explosion kills 62, injures dozens

ভয়াবহ ট্যাঙ্কার বিস্ফোরণে হাইতিতে মৃত অন্তত ৬২, মৃত্যুপুরী গোটা এলাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভয়াবহ ট্যাঙ্কার বিস্ফোরণে (Tanker Explosion) মৃত্যু হল অন্তত ৬২ জনের। মঙ্গলবার সকালে সেই ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে হাইতির (Haiti) এক শহরে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আচমকা বিস্ফোরণে শক্ত হয়ে মৃত্যু হয়েছে বহু মানুষের। চারপাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে মৃতদেহ। জিনিসপত্র সরিয়ে সে সব মৃতদেহ খুঁজে বের করা হচ্ছে।

জানা যাচ্ছে, মঙ্গলবার মধ্যরাতে গ্যাসোলিনবাহী একটি ট্রাক আচমকাই রাস্তার মধ্যে উলটে যায়। আর তাতেই বিস্ফোরণ ঘটে যায়। এরপরই ওই অঞ্চল কার্যত শ্মশানে পরিণত হয়। চারপাশে কেবলই মৃত্যুর স্তূপ। বহু দেহ বিস্ফোরণে পুড়ে সাদা ছাই হয়ে গিয়েছে বলেও জানাচ্ছেন উদ্ধারকারীরা। স্থানীয় হাসপাতালগুলিতে ভরতি করা হয়েছে আহতদের। কতজন আহত হয়েছেন, তা এখনও জানা যায়নি। সেদেশের প্রধানমন্ত্রী অ্যারিযেল হেনরি ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন। আগামী ৩ দিন দেশে শোকপালন চলবে বলে জানিয়েছে প্রশাসন।

আরও পড়ুন: প্রেম করার সময় সেক্সের ইচ্ছা হলেই বিয়ে! ৫২ বছরে ১২ ছাদনাতলায় এই মহিলা

২০২১ সালে জ্বালানি সংকটের ধাক্কায় দারিদ্রের মুখে পড়তে হয়েছে হাইতিকে। যাকে কেন্দ্র করে হিংসার ঘটনাও ঘটেছে। সংঘর্ষে লিপ্ত হতে দেখা গিয়েছে বিভিন্ন গ্যাংকে। প্রায় ১ মাস সেই হিংসা ও প্রতিবাদের ধাক্কায় ট্যাঙ্কারে জ্বালানি ভরাই যাচ্ছিল না। যার ফলে বন্ধ হয়ে গিয়েছে বহু ব্যবসা। সব মিলিয়ে পরিস্থিতি বেশ উদ্বেগজনক। তার মধ্যেই এই বিস্ফোরণের ঘটনা পরিস্থিতিকে আরও করুণ ও মর্মান্তিক করে তুলল।

হাইতিতে অবস্থিত রাষ্ট্রসংঘের দপ্তরের তরফে জানানো হয়েছে, তারা যে কোনও রকম সহায়তা করতে রাজি। পাশাপাশি দুর্ঘটনাগ্রস্তদের পরিবারকে সান্ত্বনাও জানানো হয়েছে দপ্তরের পক্ষ থেকে।

আরও পড়ুন: তিন দিনের সফরে ঢাকা উড়ে গেলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, রমনা কালীমন্দিরে দেবেন পুজো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest