Halloween: South Korea Halloween stampede toll at 151

Halloween: হ্যালোউইনে দক্ষিণ কোরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ১৫১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দক্ষিণ কোরিয়ায় হ্যালোউইন পার্টিতে মর্মান্তিক ঘটনায় মৃতের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। শেষ পাওয়া খবর পর্যন্ত মোট ১৫১ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। জানা যায়, হ্যালোউইন উদযাপনের সময় রাজধানী সিওলের হ্যামিলটন হোটেলের কাছে একটি ছোট গলিতে প্রচুর মানুষ ভিড় জমাতে শুরু করেন। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে এবং পদপিষ্ট হয়ে শতাধিক লোকের মৃত্যু হয়। ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার রাতে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিওলে হ্যালোউইন উৎসব পালনের জন্য কমপক্ষে ১ লক্ষ মানুষের জমায়েত হয়েছিল বলে জানা গিয়েছে। প্রবল ভিড়ে দৌড়াদৌড়িতে পড়ে যান অনেকে। পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে দেড়শোরও বেশি মানুষের। মর্মান্তিক এই বিপত্তিতে দক্ষিণ কোরিয়া জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

শনিবার রাতে ঘটনাস্থলে পুলিশ ও জরুরি বিভাগের কর্মীরা মোতায়েন থাকলেও বিপত্তি সামাল দেওয়া যয়ানি। তবে এই ঘটনার পরে প্রশাসনের কর্মীরাই দ্রুত উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন। রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকা মানুষদের সিপিআর দিতে দেখা যায় তাঁদের। অনেককে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়েছে। সিওলের ইয়ংসান ফায়ার ডিপার্টমেন্টের প্রধান চোই সিওং-বিওম জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে এবং আহতদের মধ্যেও অনেকের অবস্থা সংকটজনক।
করোনার জেরে গত দু’বছর হ্যালোউইন উৎসব পালনে ভাঁটা পড়েছিল দক্ষিণ কোরিয়াতেও। তবে এবার কয়েক মাস আগেই কোভিড বিধি শিথিল করেছে দক্ষিণ কোরিয়ার সরকার। তাই আগেভাগে এই উৎসব পালনের সবরকম তোড়জোড় সেড়ে ফেলা হয়েছিল। প্রশাসন সূত্রে খবর, সিওলের ইটাউনে এবার হ্যালোউইন উৎসব পালনের জন্য কমপক্ষে ১ লক্ষ মানুষের জমায়েত হয়েছিল।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest