Site icon The News Nest

মার্কিন যুক্তরাষ্ট্রে হট বেলুন দুর্ঘটনায় নিহত ৫

US ballon

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে একটি ‘হট এয়ার বেলুন’ বৈদ্যুতিক লাইনের সঙ্গে ধাক্কা লেগে বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছে।শনিবার নিউ মেক্সিকোর বৃহত্তম শহর আলবুকার্কির একটি এলাকায় এ ঘটনা ঘটেছে বলে রয়টার্স জানিয়েছে।

আরও পড়ুন : ইউপি ভোটের আগে ঘন ঘন আসবে অশান্ত কাশ্মীরের খবর !গেরুয়া রাজনীতির পূর্বাভাস

তবে এখন পর্যন্ত দুর্ঘটনার প্রকৃত কারণ জানাতে পারেনি পুলিশ। পুলিশ জানিয়েছে,বেলুনটি নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুৎ সঞ্চালন লাইনের ওপর পড়ে। কেন নিয়ন্ত্রণ হারাল তা অস্পষ্ট। এই ঘটনার কারণে ওই এলাকার বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ওই সময় সেখানকার প্রায় ১৩ হাজার মানুষ বিদ্যুৎ–বিচ্ছিন্ন ছিলেন। পরে বিদ্যুৎ–সংযোগ আবারও চালু হয়েছে। পুলিশ জানিয়েছে, বেলুন দুর্ঘটনায় প্রথমে চারজন মারা যায়। আহত আরও একজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে মারা যান তিনি।

তবে এই দুর্ঘটনার কারণ জানাতে পারেনি স্থানীয় প্রশাসন। শহরের মেয়র টিম কেলার টুইটার বার্তায় জানান, দুর্ঘটনার প্রকৃত কারণ সম্পর্কে এখনই জানানো সম্ভব নয়।

যুক্তরাষ্ট্রের ফেডারেল বিমান পরিবহণ প্রশাসনের (এফএএ) এক প্রতিবেদন অনুযায়ী, বেলুনের ঝুড়িটি আলবুকার্কির ওয়েস্ট সাইড এলাকার একটি রাস্তার পাশে একটি ওষুধের দোকানের সামনে পড়ে বিধ্বস্ত হয়। স্থানটি আলবুকার্কি আন্তর্জাতিক সানপোর্ট বিমানবন্দর থেকে ১০ কিলোমিটার পশ্চিমে।

দুর্ঘটনার সময় বেলুনটি ঝুড়ি থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়ে অন্য কোথাও পড়েছে বলে পুলিশ জানিয়েছে। নিহত সবার বয়স ৪০ থেকে ৬০ বছরের মধ্যে বলে জানিয়েছে তারা কিন্তু কারও নাম প্রকাশ করেনি। ঘটনার সময় নিচে থাকা কেউ আঘাত পায়নি।

আরও পড়ুন : শোনো কমরেড শোনো…এই সিপিমের ইতিকথা !

Exit mobile version