Imran Khan Sweeps Key Polls, Amps Up Pressure For Early National Vote

ঘুরে দাঁড়াচ্ছেন ইমরান, পাক উপনির্বাচনে বিপুল জয়, মোক্ষম ধাক্কা খেল শাহবাজ শিবির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গদিচ্যুত হওয়ার পর কুর্সি দখলের লড়াইয়ে ঘুরে দাঁড়াচ্ছেন ইমরান খান। পাকিস্তানে উপনির্বাচনে বড় জয় পেল ইমরান খানের নেতৃত্বাধীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। পাকিস্তানে বড় সাফল্য পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ছ’টি আসনের উপনির্বাচনে জয় পেল ইমরানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (PTI)। সাতটি আসনে লড়ে ছ’টিতেই জয় পেয়েছে পিটিআই। প্রত্যেক আসনেই পরাস্ত হয়েছে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দল ও তাঁর জোটসঙ্গীরা।

রবিবার পাকিস্তানের মোট আটটি আসনে উপনির্বাচন (By Election) হয়। সেখানে সাতটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন পিটিআই প্রার্থীরা। ছ’টি আসনে জেতে ইমরানের দল, তার মধ্যে অন্যতম প্রধান কেন্দ্র মুলতান। এই আসনটি আগে পিটিআইয়ের দখলে থাকলেও পরে তা ইমরানের হাতছাড়া হয়। সেইসঙ্গে পাঞ্জাব প্রদেশের নির্বাচনেও দু’টি আসনে জয় পেয়েছে পিটিআই। তবে এখনও সরকারি ভাবে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়নি।

বেসরকারি ভাবে ভোটের ফল জানতে পেরে স্বভাবতই উচ্ছ্বসিত পিটিআই। দলের নেতা ফাওয়াদ চৌধুরি বলেছেন, মানুষ চাইছে দেশের নেতৃত্বে বদল আসুক। দেশজুড়ে নতুন করে নির্বাচনের ঘোষণা করুক সরকার। টুইট করে ফাওয়াদ আরও বলেছেন, “নির্বাচন প্রক্রিয়া নিয়ে সরকারের সঙ্গে আলোচনায় বসতেও তৈরি আমরা।” প্রসঙ্গত, রবিবারের নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণভাবে হলেও বেশ কিছু জায়গায় ভোট লুটের অভিযোগ এনেছে পিটিআই। শাহবাজ শরিফের দলের বিরুদ্ধেই অভিযোগ আনা হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, পাক প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ়) বা পিএমএলএন শুধু মাত্র শেখুপুরা উপনির্বাচনে জয়ের মুখ দেখেছে। করাচি ও মুলতানের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রে অবশ্য হেরেছে ইমরানের দল। ওই দুই কেন্দ্রে জিতেছে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest