In Video, Pak Ammo Storage Explodes, Sparks Massive Fire In Cantonment

পাকিস্তানের শিয়ালকোটে সেনাঘাঁটিতে একাধিক বিস্ফোরণ, অস্ত্রাগারে আগুন, দেখুন Video

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাকিস্তানে (Pakistan Blast) ভয়াবহ বিস্ফোরণ। রবিবার সকালে পর পর জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল পাঞ্জাব প্রদেশের শিয়ালকোট পাক সেনাঘাঁটি। যদিও বিস্ফোরণে কারণ এখনও জানা যায়নি। স্পষ্ট নয় হতাহত বা ক্ষয়ক্ষতির পরিমাণও।

স্থানীয় সূত্রে দাবি করা হচ্ছে, শিয়ালকোটে সেনাঘঁটিতে এই বিস্ফোরণ হয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বিস্ফোরণের ফলে সেনাঘাঁটির অস্ত্রাগারে আগুন ধরে যায়। প্রচণ্ড আওয়াজ এবং তার সঙ্গে আগুনের হলকা বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা। সেখান থেকে আগুনের লেলিহান শিখা বেরিয়ে আসতে যাচ্ছে। যদিও এ প্রসঙ্গে এখনও পর্যন্ত পাকিস্তানের সেনা বা প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

বিস্ফোরণের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যায় প্রায় ৩০ সেকেন্ড ধরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটছে। সঙ্গে আগুন দেখা যাচ্ছে। ধোঁয়ায় আকাশ ছেয়ে গিয়েছে। দাবি করা হচ্ছে, বিস্ফোরণের আওয়াজ এতই বিকট ছিল যে ৪ কিমি দূর পর্যন্ত এর আওয়াজ শোনা যায়। উল্লেখ্য, শিয়ালকোট ভারত সীমান্ত থেকে মাত্র ১৩.২ কিলোমিটার দূরে।

আরও পড়ুন: পাকিস্তানের ভূখণ্ডে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল! মুখে কুলুপ নয়াদিল্লির

পাক সেনার মিডিয়া ইউং দ্য ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর)-এর পরে দাবি করেছে, অস্ত্রাগারে শর্টসার্কিটের কারণে আগুন লেগে যায়। তবে তৎপরতার সঙ্গে সেনারা আগুন নিয়ন্ত্রণে আনায় এই ঘটনায় কোনও সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়নি। প্রাণহানির ঘটনাও ঘটেনি। ক্ষেপণাস্ত্র বিকল হওয়ার ঘটনা নিয়ে কোনও মন্তব্য করেনি আইএসপিআর।

যদিও স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের দাবি করেছে, পাক সেনা সূত্রে জানানো হয়েছে, পিএল ১৫ ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হচ্ছিল। জে১০-সি যুদ্ধবিমান থেকে এই ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল। কিন্তু সেটি নিয়ন্ত্রণ হারিয়ে শিয়ালকোটে গিয়ে পড়ে। ফলে কী কারণে বিস্ফোরণ ঘটল তা নিয়ে রহস্য ক্রমশ বাড়ছে।

আরও পড়ুন: কাগজের অভাবে অনির্দিষ্ট কালের জন্য শ্রীলংকায় সমস্ত পরীক্ষা বাতিল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest