Intruder with crossbow claiming to be 'Star Wars' character reportedly threatened to kill Queen Elizabeth

জালিয়ানওয়ালা বাগের প্রতিশোধ, রানি এলিজাবেথকে খুন করতে ক্যাসেলে ঢুকল আততায়ী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভিডিওতে ১৯১৯ সালের জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে রাণী দ্বিতীয় এলিজাবেথ’কে (Queen Elizabeth II) হত্যা করার হুমকি। আর তারপরই, কাঁটা দেওয়া উঁচু প্রাচিরে ঘেরা উইন্ডসর ক্যাসেল চত্ত্বরে ক্রসবো (Crossbow Windsor Castle) হাতে ঢুকে পড়ল এক আততায়ী। পুলিশ যদিও তাকে ধরে ফেলে। পরে ব্রিটিশ পুলিশ (British Police) জানিয়েছে, ধৃত ১৯ বছরের এক ভারতীয় বংশোদ্ভূত (Indian Descent) যুবক।

অভিযুক্তকে হাতিয়ার সহ গ্রেফতর করেছে পুলিশ। ব্রিটিশ মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, ১৯ বছর বয়সী ওই যুবকের নাম যশবন্ত সিং ছেল। ক্রিসমাসের দিন ঘটা এই ঘটনা সোমবার সামনে এসেছে।

মহলে ঢোকার আগে একটি ভিডিয়ো ১৯ বছর বয়সী যশবন্তের স্ন্যাপচাট অ্যাকাউন্ট থেকে তার বন্ধুদের পাঠানো হয়েছিল। যদি ভিডিয়ো পাঠানোর ২৪ মিনিট আগেই ক্রিসমাসের দিন সকালে পুলিশ যশবন্তকে গ্রেফতার করে নেয়। ওই ব্যক্তি রানির মহলের ভেতর রানির ব্যক্তিগত অ্যাপার্টমেন্ট থেকে মাত্র ৫০০ মিটার দূরে ছিল। জৈশ নামে জনপ্রিয় যশবন্ত দড়ির সিঁড়ির সাহায্যে পাঁচিলের সূঁচালো বেড়া ডিঙিয়ে ক্যাসেলে প্রবেশ করেছিল। সেই সময় ব্যক্তি তীরযুক্ত হাতিয়ারে পরিপূর্ণ ছিল।

অন্যদিকে যশবন্তের পাঠানো ভিডিয়োতে দেখতে পাওয়া যাচ্ছে এক ব্যক্তি কালো রঙের উজ্বল হাতিয়ার নিজের হাতে নিয়ে রয়েছেন। আর তিনি ক্যামেরার দিকে তাকিয়ে কথা বলছেন। কথা বলার সময় তার গলার আওয়াজ যথেষ্ট ভাঙা ছিল।
ক্রিসমাসের দিন সোশ্যাল মিডিয়ায় আপলোড করা ভিডিয়োতে অভিযুক্ত বলেছে, ‘আমি যা করেছি আর যা করব তার জন্য আমার আফসোস নেই। আমি রয়্যাল পরিবারের মহারানি এলিজাবেথকে মারার চেষ্টা করব। এটা সেই মানুষদের বদলা, যাকা ১৯১৯ এর জালিয়ানাবাগ হত্যাকাণ্ডে মারা গিয়েছিলেন। এটা সেইসব মানুষদেরও বদলা, যাদের তাঁদের জাতির কারণে মারা বা অপমানিত করা হয়েছে। আমি একজন ভারতীয় শিখ,’একজন সিথ’। আমার নাম ছিল যশবন্ত সিং ছিল, এখন আমার নাম ডার্থ জোনস।’

আরও পড়ুন: Chanel CEO: আন্তর্জাতিক ফ্যাশন ব্র্যান্ডের মাথায় কোলাপুরের লীনা নায়ার

স্কটল্যান্ড ইয়ার্ড জানিয়েছে, ওই ভিডিয়োটি পরীক্ষা করে দেখা হচ্ছে। মহারানিকে মারার জন্য ওই অভিযুক্ত অদ্ভুত হুডি আৎ মাস্ক পরে ঢুকেছিল। সিসিটিভি ফুটেজে ওই ব্যক্তিকে দেওয়ালে চড়তে দেখা গিয়েছে। তার হাতে ছিল তীর ধনুকও। পুলিশ অভিযুক্তকে মানসিক স্বাস্থ্য আইনের অধীনে গ্রেফতার করেছে।

ভিডিয়োটিতে অভিযুক্ত যে মাস্ক পরেছে তা হলিউডের ছবি স্টার ওয়ার্স দ্বারা অনুপ্রাণিত। ‘সিথ’ওই ছবিরই খলনায়ক চরিত্র। সিথের মতো ‘ডার্থ জোন্স’ও এই ছবির একটি চরিত্র। যশবন্তের ভিডিয়োটির ব্যাকগ্রাউন্ডে স্টার ওয়ার্সের চরিত্র ডার্থ মাগলসের ছবি ছিল।

আরও পড়ুন: প্রেমের প্রমাণ দিতে নিজের গোপনাঙ্গে তালা দিয়ে দিলেন যুবক! তারপর?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest